Top
সর্বশেষ

করোনার জাল সার্টিফিকেট বিক্রি, দিনাজপুরে আটক ৩

১০ জুলাই, ২০২১ ৮:৩১ অপরাহ্ণ
করোনার জাল সার্টিফিকেট বিক্রি, দিনাজপুরে আটক ৩
দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুরে করোনাভাইরাজের জাল সার্টিফিকেট বিক্রির দায়ে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের পিসিআর ল্যাবে করোনার নমুনা জালিয়াতি ও জাল সার্টিফিকেট বিক্রির অভিযোগে তিন কর্মচারীকে আটক করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। পরে তাদের পুলিশে সোর্পদ করেন তিনি।

শনিবার (১০ জুলাই) দুপুরে হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির জরুরি মিটিং চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলো- হাসপাতালের প্যাথলোজি ওয়ার্ডের কর্মচারী মামুনুর রশিদ ও আশরাফুল ইসলাম রয়েল, আউটসোর্সের কর্মচারী মো. খোকন।

কোতোয়ালি থানার ওসি মোজাফ্ফর হোসেন জানান, আটককৃত তিন কর্মচারীকে হেফাজতে রাখা হয়েছে। রাতে মামলা দায়ের করে আদালতে পাঠানো হবে।

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. নাদের হোসেন জানান, ওই তিনজনসহ বহিরাগত কয়েকজন মিলে সিন্ডিকেট তৈরি করেছে। যখনই বিদেশগামী কোন ব্যক্তির করোনা নেগেটিভ সনদের প্রয়োজন হত তখনই সিন্ডিকেটের কোন এক সদস্যের স্যাম্পল সংগ্রহ করে বিদেশগামী ব্যক্তির নাম দিয়ে চালিয়ে দিত তারা। সেই সনদ ৫০ হাজার থেকে এক লাখ টাকায় বিক্রি করত। আবার পজেটিভ রিপোর্টর প্রয়োজন হলে তা টাকার বিনিময়ে করে দিত সবার অগোচরে।

দিনাজপুর সদর আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, আমার বাবার নামে নির্মিত হাসপাতালে কোনো দুর্নীতি সহ্য করব না। করোনাভাইরাসের স্যাম্পল জালিয়াতি করে ওই তিন কর্মচারী সরকারি দায়িত্ব পালনে অবহেলা করেছে। তাদের কঠিন শাস্তি পেতে হবে। এ সিন্ডিকেটের সঙ্গে জড়িত বাকিরাও রেহাই পাবে না।

শেয়ার