Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ইউরোর ফাইনালে মুখোমুখি ইংল্যান্ড-ইতালি, পরিসংখ্যান কি বলছে

১১ জুলাই, ২০২১ ৩:১৯ অপরাহ্ণ
ইউরোর ফাইনালে মুখোমুখি ইংল্যান্ড-ইতালি, পরিসংখ্যান কি বলছে

কোপা আমেরিকার ফাইনাল শেষ। কিন্তু ফুটবলের উত্তেজনা এখনও জারি থাকছে। আর কয়েক ঘণ্টার মধ্যে ফের মহারণ। ৫৫ বছর পর ইউরোর ফাইনালে স্বাগতিক ইংল্যান্ড। ফাইনালে তারা মুখোমুখি হবে ইতালির। নানা নাটকীয়তায় পূর্ণ এবারের ইউরোর প্রতিটি ম্যাচ ছিল রোমাঞ্চকর।

আজ রাতে ইউরো ফাইনালে মুখোমুখি ইতালি বনাম ইংল্যান্ড। ওয়েম্বলির হাইভোল্টেজ ফাইনাল নিয়ে উত্তেজনার পারদ এখন তুঙ্গে।

জর্জিও কিয়েলিনির ইটালি খেলবে হ্যারি কেনের ইংল্যান্ডের সঙ্গে। আজুরিদের অভিযান থেকে উঠে গিয়েছে হার নামের শব্দটা। জেতাটা যাদের অভ্যাসে পরিণত হয়েছে। ইটালি হয়ে উঠেছে ‘দ্য উইনিং মেশিন’! অন্যদিকে ১৯৬৬ সালের পর ইংল্যান্ড প্রথম কোনও মেজর টুর্নামেন্টের (বিশ্বকাপ বা ইউরো কাপ) ফাইনালে উঠেছে। ইংল্যান্ড এখনই বলতে শুরু করে দিয়েছে কাপ আসছে ঘরে। ফলে রুদ্ধশ্বাস ফাইনাল হবে তা এখনই বলা যায়।

এ পর্যন্ত দু’দল মুখোমুখি হয়েছে ২৭ বার, ইংল্যান্ড জিতেছে ৮ বার, ইতালি জিতেছে ১১ বার, ম্যাচ ড্র হয়েছে ৮ ম্যাচ। শেষ ৫ বারের মুখোমুখি লড়াইয়েও এগিয়ে ৪ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। ২ বার জিতেছে তারা, ইংল্যান্ড জিতেছে ১ বার, ড্র হয়েছে ২ ম্যাচ।

শেয়ার