Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে শনাক্ত ৮৪, মৃত্যু ৩

১৪ জুলাই, ২০২১ ১১:১৫ পূর্বাহ্ণ
ঠাকুরগাঁওয়ে শনাক্ত ৮৪, মৃত্যু ৩
ঠাকুরগাঁও প্রতিনিধি :

মঙ্গলবার সকাল ৮ টা থেকে আজ বুধবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঠাকুরগাঁওয়ে করোনা সংক্রমিত আরও ৩ জন রোগীর মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ৮৪ জন। সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, জেলায় এখন মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২৪ জনে। এখন পর্যন্ত মোট আক্রান্ত শনাক্ত ৪৮৫৮। মঙ্গলবার সকাল ৮ টা থেকে আজ বুধবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় যে ৩ জন করোনা সংক্রমিত রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন, তাদের মধ্যে রয়েছেন সদরে ২ জন ও বালিয়াডাঙ্গীতে ১ জন।

তিনি আরো জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয় ২৭১ জনের। এর মধ্যে নতুন করে ৮৪ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১ শতাংশ। সদর উপজেলাতেই প্রতিদিন সবচেয়ে বেশি করোনা সংক্রমিত রোগী শনাক্ত হচ্ছে। এই দিন ১৬১ জন নতুন শনাক্ত রোগীর মধ্যে সদরেই রয়েছেন ৫১ জন। এছাড়া নতুন ৮৪ জন আক্রান্তদের মধ্যে রয়েছে সদরে ৫১ জন, বালিয়াডাঙ্গীতে ০৬ জন, পীরগঞ্জে ১৪ জন, রাণীশংকৈলে ১১ জন এবং হরিপুরে ০২ জন। ঠাকুরগাঁও জেলায় সর্বমোট ৪৮৫৮ জন করোনা সংক্রমিত রোগীর মধ্যে ৩১৫০ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

এদিকে জেলা ও উপজেলা প্রশাসন প্রায় প্রতিদিনই করোনা সংক্রমণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত নিজেদের কাজ করে যাচ্ছে।

জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান জানান, মঙ্গলবার ঠাকুরগাঁও জেলার বিভিন্ন স্থানে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৭ টি মামলায় বিভিন্ন জনকে মোট ২৩ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত ৩০০ জন ইজিবাইক চালক, ১৭০ জন হোটেল শ্রমিকের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। তাছাড়া ৩৩৩ নাম্বার ফোন দিয়ে সাহায্য চেয়েছেন এমন ২৬ জনকেও ত্রাণ পৌঁছে দেওয়া হয়েছে। এছাড়া ঠাকুরগাঁও সদর, বালিয়াডাঙ্গী, রাণীশংকৈল, পীরগঞ্জ, হরিপুর উপজেলায় বিভিন্ন কর্মহীন মানুষের মাঝেও মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়।

শেয়ার