Top
সর্বশেষ

দিনাজপুরে করোনায় মৃত্যু ২০০ ছাড়াল

১৪ জুলাই, ২০২১ ৩:৫৩ অপরাহ্ণ
দিনাজপুরে করোনায় মৃত্যু ২০০ ছাড়াল
দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুর জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই জেলায় মোট মৃত্যুর সংখ্যা দুইশ ছাড়ালো। ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছে ১৩১ জন এবং সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে ১৫১ জন।

দিনাজপুর সিভিল সার্জন অফিসের তথ্য মতে, ১র্মাচ থেকে ৩১ মে পর্যন্ত এই তিন মাসে দিনাজপুর সদর উপজেলাতে নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ৫শত ২৪টি।
আক্রান্ত হয়েছেন ৭৮৪ জন এবং মারা গেছেন ২১ জন করোনা রোগী। জুন মাসে জেলায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ১১৭ জনের। আক্রান্ত হয়েছে ২ হাজার ২৬২ জন এবং করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৪৩ জন। জুলাই মাসের গত ১৪ দিনে দিনাজপুর জেলায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ হাজার ৮৫২ জনের। করোনা আক্রান্ত হয়েছে ২ হাজার ১৫৭ জন এবং মারা গেছেন ৩৫ জন। উপসর্গ দিয়ে গত ১৪ দিনে মৃত্যু বরণ করেছেন ৫০ জন।

বুধবার সকাল ৮ টা পর্যন্ত দিনাজপুর জেলায় মোট করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২০২ জন। এর মধ্যে সদর উপজেলাতে মারা গেছে ১০৫ জন, চিরির বন্ধ উপজেলাতে ১৬ জন, বিরলে ১২ জন , বিরামপুরে ১২ জন, বীরগঞ্জে ৭ জন, বোচাগঞ্জে ৭ জন, ফুলবাড়ীতে ১১ জন, হাকিমপুরে ৪জন, কাহারোলে ৬ জন, খানসামা ও নবাবগঞ্জে ৫ জন করে এবং পর্বতীপুরে ১২ জনের মৃত্যু হয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ বলেন, আক্রান্ত বাড়ার কারণে মৃত্যু কিছুটা বেশি মনে হচ্ছে। আসলে মৃত্যুর হারের দিকে দেখলে আগের তুলনায় কিছুটা কম। দিনাজপুরে লকডাউন বাস্তবায়নের ফলে আমরা এর সুফল পেতে শুরু করেছি। গত ১৪ দিন থেকে শনাক্তের হার কম।

শেয়ার