Top
সর্বশেষ

কুষ্টিয়ায় সেতুর ওপর মিলল ব্যবসায়ীর লাশ, পরিবারের দাবি হত্যাকান্ড

১৪ জুলাই, ২০২১ ৪:৩৯ অপরাহ্ণ
কুষ্টিয়ায় সেতুর ওপর মিলল ব্যবসায়ীর লাশ, পরিবারের দাবি হত্যাকান্ড
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সৈয়দ মাসউদ রুমী সেতুর ওপর থেকে নাসির উদ্দিন বিশ্বাস (৫০) নামের এক ব্যবসায়ীর লাশ পুলিশ উদ্ধার করেছে। মঙ্গলবার রাত ১১ টার দিকে সেতুর ওপর থেকে মুমূর্ষু অবস্থায় পুলিশ তাঁকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। নিহত নাসির উদ্দিন বিশ্বাসের বাড়ি কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের নাউতি গ্রামে। নাসির উদ্দিন বিশ্বাস ওই গ্রামের মৃত ইয়াকুব আলী বিশ্বাসের ছেলে। তিনি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ছিলেন। সেই সাথে এবার শিলাইদহ ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন।

নিহত নাসিরের ছোট ভাই বশির উদ্দিন বিশ্বাস জানান, শিলাইদহে তাঁর ভাইয়ের এনএসবি নামে একটি ইটভাটা রয়েছে। দীর্ঘ প্রায় ১২-১৩ বছর পর চলতি জুলাই মাসে টেন্ডারের মাধ্যমে শিলাইদহ খেয়াঘাট ও শিলাইদহ বালুমহল ইজারা প্রাপ্ত হন এবং ব্যবসা শুরু করেন। সেই সাথে শিলাইদহ ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য বেশ কিছুদিন যাবৎ তিনি এলাকায় ব্যাপক গণসংযোগও চালিয়ে আসছিলেন। মঙ্গলবার রাতে মটর সাইকেলযোগে শিলাইদহ থেকে শহরের হাউজিং এলাকায় নিজ বাসার উদ্দেশ্যে রওনা হওয়ার পর তারা জানতে পারেন তাঁর ভাই সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

বশির উদ্দিনের দাবি, সড়ক দুর্ধটনায় মারা গেলে অবশ্যই তাঁর কিছু না কিছু আলামত থাকবে। কিন্তু তাঁর ভাই নাসিরের সড়ক দুর্ঘটনায় যে মৃত্যু হয়েছে এর কোনো আলামত নেই। শুধু মাথায় ও বুকে আঘাতের চিহ্ন রয়েছে। পরিবারের দাবি, শিলাইদহ খেয়াঘাট ও বালু মহালের ইজারা নিয়ে বিরোধের জের ধরে পরিকল্পিতভাবে নাসিরকে হত্যা করা হয়েছে। তাঁরা এ ঘটনার সুষ্ঠু তদ›ন্ত দাবি করেন। বুধবার দাফন শেষে এ ঘটনায় তাঁরা হত্যা মামলা দায়ের করবেন বলেও জানান।

নিহতের ভাতিজা বাবু জানান, তাঁর চাচা আসন্ন শিলাইদহ ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন। এ ছাড়াও সম্প্রতি শিলাইদহ ঘাট ও বালুমহাল ইজারা পেয়েছিলেন। এ কারণে তাঁকে পরিকল্পতভাবে হত্যা করা হয়েছে। তাঁর দাবি দুর্ঘটনা হলে তার শরীরের বিভিন্ন স্থান আঘাত পাওয়ার কথা। কিন্তু তা নেই, শুধু বুকে আর মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। এদিকে পুলিশ দাবি করছে নাসির উদ্দিন বিশ^াসের মৃত্যু সড়ক দুর্ঘটনার কারণে হয়েছে।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, ৯৯৯ এ ফোন পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে নাসির উদ্দিনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

তিনি জানান, নাসিরের ব্যবহৃত মোটরসাইকেলটি অনেক দূর ছেঁচড়ে গিয়েছিল। মাথায় কোন হেলমেট ছিল না। মাথার পেছনে ক্ষত চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে তাঁদের ধারণা এটি একটি সড়ক দুর্ঘটনায়।

তবে পরিবারের দাবির প্রেক্ষিতে লাশের ময়নাতদন্ত করা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

শেয়ার