Top

শততম টি-টোয়েন্টি জিততে বাংলাদেশের টার্গেট ১৫৩ রান

২২ জুলাই, ২০২১ ৬:৩৫ অপরাহ্ণ
শততম টি-টোয়েন্টি জিততে বাংলাদেশের টার্গেট ১৫৩ রান

রেজিস চাকাভা ও মাধাভেরের ব্যাটে উড়ন্ত সূচনার পর বড় সংগ্রহের আভাস দিয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু শেষ পর্যন্ত সফল হতে পারল না স্বাগতিকরা। ওই জুটি ভাঙলে জিম্বাবুয়েকে চেপে ধরে বাংলাদেশের বোলাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত স্কোরবোর্ডে ১৫২ রানের বেশি তুলতে পারেনি জিম্বাবুয়ে। সুতরাং নিজেদের শততম টি-টোয়েন্টিতে জয়ের জন্য বাংলাদেশের চাই ১৫৩ রান।

হারারের স্পোর্টস ক্লাবে আজ বৃহস্পতিবার টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ে। দ্বিতীয় ওভারেই স্বাগতিকদের ওপেনিং জুটি ভাঙেন মুস্তাফিজুর রহমান। ফিরিয়ে দেন ওপেনার টাডিওয়ানাশে মারুমানি। মুস্তাফিজের বল টেনে খেলার চেষ্টায় ব্যাটে লাগান তিনি, কিন্তু টাইমিং ঠিক হয়নি। মিপ মিডউইকেট সীমানা থেকে অনেকটা দৌড়ে এসে ঝাঁপিয়ে ক্যাচ নিয়ে নিয়েছেন সৌম্য সরকার।

তবে শুরুর ধাক্কা সামলে বেশ ভালোভাবে এগিয়ে যাচ্ছিল জিম্বাবুয়ে। দ্বিতীয় উইকেটে প্রতিরোধ গড়ে তোলে স্বাগতিকরা। তবে সেটা বেশিদূর যেতে দেননি সাকিব আল হাসান। নবম ওভারে মাধেভেরেকে ফিরিয়ে দেন তিনি।

সাকিবের বল লং অফ দিয়ে খেলতে চেয়েছিলেন মাধেভেরে। কিন্তু ব্যাটের ভেতরের দিকে লেগে বল উপরে উঠে যায়। লাফিয়ে নিজের বল নিজেই ক্যাচ নেন সাকিব। ২৩ রানে ফেরেন মাধাভেরে,  ভাঙে ৬৪ রানের জুটি।

১১তম ওভারে জোড়া ধাক্কা খায় জিম্বাবুয়ে। ঝড় তোলা চাকাভা ফিরে যান রান আউট হয়ে। ২২ বলে ৪৩ করে ফেরেন তিনি। এরপর ওই ওভারেই ভারপ্রাপ্ত অধিনায়ক সিকান্দার রাজাকে ফেরান তরুণ বোলার শরিফুল ইসলাম।

এরপর ঘুরে দাঁড়াতে পারেনি জিম্বাবুয়ে। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১৯ ওভারে  ১৫২ রান করে জিম্বাবুয়ে।

শেয়ার