Top
সর্বশেষ

অবৈধভাবে বালু উত্তোলন নিয়ে উত্তেজনা

২৭ জুলাই, ২০২১ ৫:২৮ অপরাহ্ণ
অবৈধভাবে বালু উত্তোলন নিয়ে উত্তেজনা

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ব্রাক্ষন্দী ইউনিয়নের ব্রহ্মপুত্র নদী হতে অবৈধভাবে বালু উত্তোলন নিয়ে চরম উত্তেজনা দেখা দিয়েছে। ওই এলাকায় বালু ও মাদক ব্যবসায়ী সোহেল বাহিনী নিয়ে মহড়া দিয়েছে। ফলে উত্তেজনা চরম আকারে দারণ করে। উৎরাপুর এলাকায় অনেক সাধারণ মানুষ সন্ত্রাসীদের ভয়ে ঘরে ঘুমাতে পারে না।

সরেজমিনে দেখা গেছে, ব্রাহ্মন্দী ইউনিয়নের উৎরাপুর, ফরিদা বাজার, ইদবারদী, প্রভাকরদী, বালিয়াপাড়া, মনোহরদী, উৎরাপুর এর পাশ দিয়ে বয়ে যাওয়া ব্রহ্মপুত্র নদী হতে প্রভাবশালীদেরর সহযোগিতায় বালু উত্তলন করে আসছে। অভিযুক্তরা হলো ওই গ্রামের রফিকুল ইসলাম, সায়েম, ইলিয়াস ও মাদক ব্যবসায়ী সোহেলসহ একটি সংঘবদ্ধচক্র দীর্ঘদিন ধরে অবৈধভাবে এই নদী থেকে বালু উত্তলন করছে। রফিকুল ইসলাম বিভিন্ন মানুষের না ভাঙ্গিয়ে টাকা হাতিয়ে নিচ্ছেন।

ফলে ভাঙ্গনের মুখে ব্রহ্মপুত্র নদের তীরবর্তী গ্রামগুলো। প্রতিটি নদীতে এলাকায় ২০ থেকে ৩০ ফুট পর্যন্ত গভীর করা হচ্ছে। বালু সন্ত্রাসীরা প্রভাবশালী হওয়ায় ওই এলাকার বাসিন্দারা মুখ খুলতে সাহস পাচ্ছে না। সরেজমিনে দেখা গেছে বালু, মাদক ও ডাকাতির মামলার ওয়ারেন্টভুক্ত আসামি সোহেল সন্ত্রাসী বাহিনী নিয়ে এই গ্রামের মানুষের ওপর অত্যাচার করে আসছে। আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান জানান, সোহেলকে গ্রেফতার অভিযান চলছে।

শেয়ার