Top
সর্বশেষ

১২ দিনেও চালু হয়নি টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আইসিইউ

২৭ জুলাই, ২০২১ ৭:১৯ অপরাহ্ণ
১২ দিনেও চালু হয়নি টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আইসিইউ
টাঙ্গাইল প্রতিনিধি :

চালু হওয়ার আড়াই মাসের মাথায় অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্ত হয় টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ইউনিট নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এর কারণে কার্যক্রম বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন করোনা আক্রান্ত মুমূর্ষু রোগীরা। এদিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হওয়ার ১২ দিনেও আইসিইউ চালু করা সম্ভব হয়নি। আইসিইউ কার্যক্রম চালু করার জন্য কাজ করছে ঢাকা থেকে আগত ন্যাশনাল ইলেক্ট্রো মেডিক্যাল ইকুইপমেন্ট মেইনটেন্যান্স, ওয়ার্কশপের তিন সদস্যের একটি টেকনিক্যাল টিম। এদিকে করোনা আক্রান্ত মুমূর্ষু রোগীদের চিকিৎসার জন্য অন্যত্র পাঠানোর পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, গত শনিবার ঢাকা থেকে ন্যাশনাল ইলেক্ট্রো মেডিক্যাল ইকুইপমেন্ট মেইনটেন্যান্স, ওয়ার্কশপের ৩ সদস্যের একটি টিম এসেছে। তারা আইসিইউ’র অক্সিজেন লাইন মেরামতের কাজ করছে। এখনো কাজ চলমান রয়েছে।

তিনি আরও জানান, অক্সিজেনের কোন স্বল্পতা নেই। মুমূর্ষু রোগীদের ঢাকায় রেফার্ড করা হচ্ছে। এছাড়াও কিছু সংখ্যক মুমূর্ষু রোগীদের বাইপ্যাপ মেশিং এর মাধ্যমে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। আশা করি দ্রুতই আইসিইউ’র এর কার্যক্রম চালু করা যাবে।

উল্লেখ্য, গত ১৫ জুলাই বিকেল সোয়া ৩ টার দিকে হঠাৎ করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। হাইফ্লো ন্যাজাল ক্যানুলা থেকে
অগ্নিকাণ্ডের সূত্রপাত্র ঘটে। এসময় ১০ জন করোনা রোগী চিকিৎসাধীন ছিলেন। পরে রোগীদের সেখান থেকে সরিয়ে নেয়া হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কাউকে খোলা আকাশের নিচে, আবার কাউকে গাছ তলায় আশ্রয় নিতে দেখা গেছে। এ ঘটনায় অতিরিক্ত ম্যাজিস্ট্রেট সোহানা নাসরিনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল।

শেয়ার