Top
সর্বশেষ

গড়পাড়ায় জি,আর চাল ও নগদ অর্থ বিতরণ

২৮ জুলাই, ২০২১ ৪:৩০ অপরাহ্ণ
গড়পাড়ায় জি,আর চাল ও নগদ অর্থ বিতরণ
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জের গড়পাড়ায় করোনাকালীন সময়ে অসহায়, দুস্থ ও কর্মহীন বিভিন্ন পেশার অতি দরিদ্রদের মাঝে সরকারের পক্ষ থেকে জি, আর, প্রকল্প কর্মসূচীর চাল ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। এটি মূলত করোনার সংক্রমণ ঠেকাতে সরকারের দেয়া লকডাউনের সময় যে সমস্ত দৈনিক উপার্জনক্ষম মানুষের কর্মহীন হয়ে পড়েছে তাদের জন্য প্রধান মন্ত্রীর পক্ষ থেকে বিশেষ সহায়তা হিসেবে দেয়া হচ্ছে।

বুধবার ২৮ জুলাই সকালে ১নং গড়পাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে স্থানীয় চেয়ারম্যান আফছার উদ্দিন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইকবাল হোসেন উপস্থিত থেকে বিভিন্ন পেশার কর্মহীনদের মাঝে ১০ কেজি চাল ও নগদ ২০০ টাকা তুলে দেন।

এদিকে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, করোনার সংক্রমণ ঠেকাতে দুটি নিয়ম, এক নাম্বারে ঘরে থাকা দুই নাম্বারে প্রয়োজনে ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক পরার নিয়ম মেনে চলতে হবে। অন্যথায় এই মরণ ব্যাধি কখনোই ঠেকানো সম্ভব নয়। সরকার আপনাদের পাশে ছিল, আছে এবং আগামীতেও থাকবে।

যারা এখনো করোনা নিয়ে তেমন একটা সচেতন নয় তাদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, করোনায় আক্রান্ত হয়ে যদি আপনার পরিবারের কেউ মৃত্যু বরন করেন তখন সচেতন হয়ে লাভ নেই। কাজেই পরিবারের স্বার্থে, নিজের স্বার্থে ঘরে থাকুন, মাস্কের ব্যবহারে যত্নশীল হন।

অপরদিকে স্থানীয় চেয়ারম্যান আফছার উদ্দিন সরকার বক্তব্য কালে বলেন, করোন সংক্রমণ প্রতিরোধের জন্য গৃহীত লকডাউনে কারো ঘরে যদি খাদ্যের অভাব দেখা দেয় তবে সংকোচ বোধ না করে যোগাযোগ করতে অনুরোধ করছি। পরিষদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদান করারও প্রতিশ্রুতি তিনি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গড়পাড়া ইউনিয়নের ট্যাগ অফিসার মোঃ তাইফুর রহমান, গড়পাড়া ইউনিয়ন পরিষদের সচিব সায়েদুর রহমান, গড়পাড়া ইউনিয়নের সকল ওয়ার্ডের সদস্য-সদস্যাবৃন্দ ছাড়াও গ্রাম পুলিশের সদস্যরা।

উল্যেখ্য জি, আর চাল ও নগদ টাকা বিতরণ অনুষ্ঠানে ইউনিয়নের চারশত পরিবারকে দশ কেজি করে চাল ও নগদ ২০০ টাকা বিতরণ করা হয়।

শেয়ার