Top

কারাতে ও দাবায় সাউথ পয়েন্ট শিক্ষার্থীর স্বর্ণপদক জয়

২৮ জুলাই, ২০২১ ৭:১৮ অপরাহ্ণ
কারাতে ও দাবায় সাউথ পয়েন্ট শিক্ষার্থীর স্বর্ণপদক জয়
নিজস্ব প্রতিবেদক :

আন্তর্জাতিক দাবা ও কারাতে প্রতিযোগিতায় বাংলাদেশের সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ওয়ারসিয়া খুশবু এবং মৃন্ময় রায় স্বর্ণপদক অর্জন করেছে। কোভিড-১৯ সংক্রমণের কারণে এবার এশিয়ান স্কুল দাবা প্রতিযোগিতা ও আন্তর্জাতিক কারাতে (কাতা) প্রতিযোগিতা-২০২১ সম্প্রতি অনলাইনে অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশের সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি মাধ্যমের শিক্ষার্থী ওয়ারসিয়া খুশবু মোট আট পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক অর্জন করে।

বুধবার সাউথ পয়েন্ট থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এশিয়া মহাদেশের বিভিন্ন স্কুলের মোট ৩৬১ জন শিক্ষার্থী উক্ত প্রতিযোগিতার বালিকা বিভাগে অংশ নেয়। ওয়ারসিয়া খুশবুর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিল ইরানের সাদান। গত ২৩ জুলাই অনলাইনে দাবা প্রতিযোগিতা এবং কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় গত ১৮ থেকে ২০ জুন।

প্রতিযোগিতায় বাংলাদেশের পক্ষে অংশগ্রহণ করে সাউথ পয়েন্ট স্পোর্টস ক্লাব-এসপিএসসি। এতে মৃন্ময় রায় স্বর্ণপদক অর্জন করে। সাউথ পয়েন্টের আরেক প্রতিযোগী আঞ্জুমান হক রৌপ্য পদক এবং দীপ রায় ও মুনজেরিন রহমান ব্রোঞ্জ পদক অর্জন করে। বাংলাদেশের ৪০ জনসহ বিভিন্ন দেশের কয়েকশ খেলোয়াড় এই প্রতিযোগিতায় অংশ নেন।

সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের স্পোর্টস কো-অর্ডিনেটর শওকত সিদ্দিকী দলীয় ম্যানেজার এবং বাংলাদেশ কারাতে ফেডারেশনের দ্বীন ইসলাম কোচের দায়িত্ব পালন করেন।

শেয়ার