Top
সর্বশেষ

নোয়াখালীতে মুক্তিযুদ্ধে পুলিশের অবদান নিয়ে গ্রন্থ

২৮ জুলাই, ২০২১ ৯:১১ অপরাহ্ণ
নোয়াখালীতে মুক্তিযুদ্ধে পুলিশের অবদান নিয়ে গ্রন্থ
নোয়াখালী প্রতিনিধি :

“মুক্তিযুদ্ধে পুলিশ নোয়াখালী জেলা” গ্রন্থের মোড়ক উন্মোচন ও নোয়াখালী জেলা পুলিশ লাইন্সে স্থাপিত মুক্তিযুদ্ধ ভাস্কর্য “নির্ভিক” এবং নোয়াখালী জেলা পুলিশের তিনটি নবনির্মিত ভবনের ভার্চুয়ালি উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ।

বুধবার (২৮ জুলাই) দুপুর পৌনে ১ টায় নোয়াখালী জেলা পুলিশ লাইন্সে তিনি মোড়ক উন্মোচন ও নবনির্মিত তিনটি ভবনের উদ্ভোধন ঘোষণা করেন।
কুমিল্লার সহকারি পুলিশ সুপার পিনা রানী প্রামাণিকের সঞ্চালনায় নোয়াখালী পুলিশ সুপার মো.আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তৃতা করেন বাংলাদেশ পুলিশের মহাপরির্দক (আইজিপি) ডা.বেনজীর আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান,পুলিশ ট্রেনিং সেন্টার নোয়াখালীর কমান্ড্যান্ট (ডিআইজি) এস এম রোকন উদ্দিন, চট্রগ্রাম রেঞ্জের এডিশনাল ডিআইজি (এ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো.ইকবাল হোসেন, নোয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, জেলার মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ।

উল্লেখ্য, “মুক্তিযুদ্ধে পুলিশ নোয়াখালী জেলা” একটি মুক্তিযুদ্ধ ভিত্তিক গবেষণা ধর্মী গ্রন্থ। নোয়াখালীতে মুক্তিযুদ্ধে পুলিশ সদস্যদের আত্মত্যাগ ও বীরত্ব গাথা কাহিনী তুলে ধরা হয়েছে এ গ্রন্থে। গ্রন্থটিতে মুক্তিযুদ্ধের সংগঠক,বীর মুক্তিযোদ্ধা,পুলিশ বীর মুক্তিযোদ্ধা ও প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় নোয়াখালী অঞ্চলের যুদ্ধের প্রস্তুতি,শক্রর মোকাবেলা ও পাকিস্তানি সেনাবাহিনীর নিষ্ঠুর বর্বরতার চিত্র তুলে ধরা হয়েছে।

শেয়ার