Top
সর্বশেষ

সন্তানকে সময় দেয়া জাতি গঠনে গুরুত্বপূর্ণ বিষয়: ডিএসসিসি মেয়র

১৮ নভেম্বর, ২০২০ ৪:৪২ অপরাহ্ণ
সন্তানকে সময় দেয়া জাতি গঠনে  গুরুত্বপূর্ণ বিষয়: ডিএসসিসি মেয়র

 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ব্যবসায়িক ও প্রতিষ্ঠান মালিকদের আহ্বান জানিয়ে বলেন, সন্তানকে সময় দেয়া জাতি গঠনে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় তাই রাত ৮টার মধ্যে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় দোকানপাট বন্ধ রাখা  হবে।

নিয়মিত সাপ্তাহিক পরিদর্শনের অংশ হিসেবে তিনি বুধবার (১৮ নভেম্বর) দুপুরে রাজধানীর টিকাটুলির শেরেবাংলা মহিলা মহাবিদ্যালয়ের ‘শেখ হাসিনা একাডেমিক ভবন’ উদ্বোধনে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘আমরা শহরটাকে একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় নিয়ে আসতে চাই। আমরা রাত ৮টার মধ্যে সব ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ করতে চাই। বহির্বিশ্বে দেখি একটি সুনির্দিষ্ট সময়ের পরে সবকিছু বন্ধ হয়ে যায়। ৫টা, ৬টা, ৭টা ও ৮টা বিভিন্নক্ষেত্রে এলাকাভিত্তিক সেই সময়সীমা নির্ধারণ করা হয়। আমরা মনে করি, ঢাকাবাসীর জন্য শহরের দোকানপাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান রাত ৮টার মধ্যে বন্ধ করলে আমাদের সামগ্রিক কার্যক্রম একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনতে পারব।’

মেয়র মনে করেন, রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ হলে রাজধানী যানজট থেকে অনেকটা মুক্তি পাবে, মানুষ পরিবার ও সন্তানকে সময় দিতে পারবে।

তিনি বলেন, ‘আমাদের সন্তানদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হলে সব বাবা-মাকে সন্তানের সঙ্গে সময় দেয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা অনেক সময় সেটা ভুলে যাই। আমরা ক্লান্ত হয়ে বাসায় যাই, নিজেদের মতো করে হয়তো ঘুমিয়ে পড়ি বা অন্য কাজে ব্যস্ত হয়ে যাই।

কিন্তু সন্তানকে সময় দেয়া জাতি গঠনে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। সুতরাং সবকিছু বিবেচনা করে আমরা রাত ৮টা পর্যন্ত দোকানপাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান খোলা রাখার জন্য সময় নির্ধারণ করেছি। এটি কার্যকর করার জন্য সবার সহযোগিতা কামনা করছি।’

শেয়ার