Top

রংপুরে করোনায় আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু

০২ আগস্ট, ২০২১ ৩:০৩ অপরাহ্ণ
রংপুরে করোনায় আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কোন দিন কমছে আবার কোন দিন বাড়ছে। সেই সাথে বেড়েছে আক্রান্তের সংখ্যাও। রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৪ জন। আক্রান্ত হয়েছে ৫৭৫ জন। রবিবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১৮ জনে। আর আক্রান্তের সংখ্যা ছিল ৬৭৯ জনে। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৫৭৫ জন। গত তেত্রিশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৪৪২ জন।

সোমবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো.মোতাহারুল ইসলাম জানান, রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ২ জন, পঞ্চগড়ে ২ জন, নীলফামারীতে ১ জন, লালমনিরহাটে ১ জন, ঠাকুরগাঁয়ের ৩ জন, দিনাজপুরে ২ জন ও গাইবান্ধায় ৩ জন।

রংপুর বিভাগের ৮ জেলায় ১ হাজার ৯৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৭৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১৫৪ জন, পঞ্চগড় ৪৮ জন, নীলফামারীর ৬১ জন, লালমনিরহাটে ২৫ জন,কুড়িগ্রামের ৭৯ জন, ঠাকুরগাঁ জেলায় ৬৭ জন, দিনাজপুরে ৯৭ ও গাইবান্ধায় ৪৪ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ১৪ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৯৫০ জনে। এর মধ্যে রংপুর জেলায় ২০৮ জন, পঞ্চগড় জেলায় ৬০ জন, নীলফামারী জেলায় ৬৮ জন, লালমনিহাট জেলায় ৫৬ জন, কুড়িগ্রাম জেলায় ৫৪ জন, ঠাকুরগাঁ জেলায় ১৮৫জন, দিনাজপুর জেলায় ২৭২ জন গাইবান্ধা জেলায় ৪৭ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৫৭ জন।
নতুন শনাক্ত ৫৭৫ জনসহ বিভাগে ৪৫হাজার ৪২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ১০ হাজার ১১৫ জন, পঞ্চগড় জেলায় ২ হাজার ৮০৪ জন, নীলফামারী জেলায় ৩ হাজার ৬৭৮ জন, লালমনিহাট জেলায় ২ হাজার ২৭৮ জন, কুড়িগ্রাম জেলায় ৩ হাজার ৬৪১ জন, ঠাকুরগাঁ জেলায় ৬ হাজার ২০৬ জন, দিনাজপুর জেলায় ১২ হাজার ৮১০ জন এবং গাইবান্ধা জেলায় ৩ হাজার ৮৯৫ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ২ লাখ ১৮হাজার ৮১১ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ হাজার ৪২৭ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৯৫০ জন । আর সুস্থ হয়েছেন ৩৫ হাজার ১৭৬ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার