Top

মাগুরায় অগ্নিকাণ্ডে কোটি টাকার মালামাল পুড়ে ছাই

০২ আগস্ট, ২০২১ ৭:৩৮ অপরাহ্ণ
মাগুরায় অগ্নিকাণ্ডে কোটি টাকার মালামাল পুড়ে ছাই

মাগুরা জেলার শালিখা উপজেলার শতখালী ইউনিয়নের আলামিন প্লাইউড ইন্ডাস্ট্রিজ লিমিটেডে সোমবার (২ আগস্ট) সকাল ৮ টার সময় একেবার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আজ সোমবার সকাল সাড়ে ৮ টায় এ ঘটনাটি ঘটে। এতে করে ডোর উৎপাদন ইউনিটের থার্নিক অয়েলের ৩৫ টি ড্রাম, ডোর উৎপাদনের কাজে ব্যবহৃত ১০ টি মেশিন, ৫০ টি মটর, এছাড়াও ডোর উৎপাদনের জন্য সংরক্ষিত বিভিন্ন সরঞ্জাম পুড়ে ছাই হয়ে গেছে বলে জানান ইন্ডাস্ট্রিয়াসের ডোর উৎপাদন কর্মকর্তা মাসুদ রানা।

ভয়াবহ এ অগ্নিকাণ্ডে ৯৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন আলামিন প্লাইউড ইন্ডা: লি এর প্রশাসনিক কর্মকর্তা আহসান উল্লাহ। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন।

মাগুরা ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা সোহাগ উজ্জামান জামান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের উৎপত্তি হয়ে পরে ডোর ইউনিটে ছড়িয়ে পড়ে। তবে ক্ষতির পরিমাণ কত হয়েছে তা তদন্ত না করে বলা যাবে না।

এ ব্যাপারে শালিখা থানা অফিসার ইনচার্জ হোসেন আল মাহামুব বলেন, ঘটনাটি শোনামাত্রই তিনিসহ পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়া তিনি আরও বলেন প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুন লাগতে পারে। এ ব্যাপারে শালিখা থানায় মামলা হয়েছে।

শেয়ার