Top

মানিকগঞ্জে অভিমানে গৃহবধূর আত্মহত্যা

০২ আগস্ট, ২০২১ ৭:৫০ অপরাহ্ণ
মানিকগঞ্জে অভিমানে গৃহবধূর আত্মহত্যা

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় মোসাঃ তানিয়া (২২) নামের এক গৃহবধূর আত্মহত্যার ঘটনা ঘটেছে। নিহত মোসা. তানিয়া (২২) সিরাজগঞ্জের চৌহালী থানার রিহাইপুকুরিয়া গ্রামের মোঃ তারা মিয়ার মেয়ে বলে জানা গেছে।

সোমবার ২ আগষ্ট দুপুরে তানিয়ার পিতা মোঃ তারা মিয়া এক লিখিত অভিযোগে দৌলতপুর থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেন।

অভিযোগ পত্রে নিহতের পিতা জানান, গত ১ আগষ্ট সন্ধ্যায় মেয়ের শশুর মোঃ তোরাব আলী মোবাইলে জানান যে তার মেয়ে (তানিয়া) স্বামীর সাথে সাংসারিক বিষয় নিয়ে অভিমান করে সন্ধ্যা আনুমানিক ৭ টা থেকে সাড়ে ৭টার এই সময়ে ঘরের বারান্দার ধন্নার সাথে গলায় ওড়না দিয়ে ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। সেই সাথে তারা তার মেয়েকে দৌলতপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেছে। খবর পেয়ে বড় ভাই মোঃ বাহাদুর শেখ কে সাথে করে স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে মেয়েকে মৃত দেখতে পায়। মেয়ের এই মৃত্যুর বিষয়ে তিনি থানায় আইনগত ব্যবস্থা গ্রহণের আবেদন করেন।

তিনি আরও জানান, গত দুই বছর আগে তার মেয়ে তানিয়ার সাথে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার পংতিরছা গ্রামের তোরাব আলীর ছেলে মোঃ আব্বাস (৩০) এর সাথে ইসলামি শরিয়তে বিয়ে হয়। এছাড়াও বিয়ের পর তার মেয়ের দাম্পত্য জীবনে একটি কন্যা সন্তানও রয়েছে।

এদিকে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে সকাল এগারোটায় পুলিশ তানিয়ার লাশ ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে নিয়ে আসে এবং ময়নাতদন্তের প্রয়োজনীয় নমুনা পরীক্ষা করে লাশ স্বজনের নিকট হস্তান্তর করেন।

এবিষয়ে ময়নাতদন্তের সময় কর্তব্যরত কর্মকর্তা ডাঃ শহীদুল আজম বলেন, সকাল এগারোটার দিকে দৌলতপুর উপজেলা কমপ্লেক্স থেকে তানিয়া নামের এক মেয়ের লাশ হাসপাতালে ময়নাতদন্তের জন্য নিয়ে আসা হয়। প্রাথমিক ভাবে লাশের গলায় ফাসের আলামত পাওয়া গেছে। তবে শরীরের কোথাও কোনো প্রকারের মারধরের চিহ্ন দেখা যায় নি। ময়নাতদন্তের রিপোর্ট হাতে এলেই বোঝা যাবে এটি আসলে কি ধরনের মৃত্যু।

অপরদিকে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ মোঃ রেজাউল করিম জানান, মোঃ তারা মিয়া (৪৫) নামক এক ব্যক্তি তার লিখিত একটু অভিযোগ দায়ের করেছেন যাতে লেখা আছে একটি অপমৃত্যুর মামলা দায়েরের ব্যাপারে। আপাতত তানিয়ার মৃত্যুর বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা নেয়া হয়েছে। পরবর্তীতে ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতেই জানা যাবে এটি আসলে কি ধরনের মৃত্যুর ঘটনা? মামলাটির বিষয়ে পুলিশ প্রশাসন যথেষ্ট আন্তরিক বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

শেয়ার