Top

কুষ্টিয়ায় করোনায় আরো ৬ জনের মৃত্যু

০৩ আগস্ট, ২০২১ ৩:৪২ অপরাহ্ণ
কুষ্টিয়ায় করোনায় আরো ৬ জনের মৃত্যু
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা ছিল ৯ জন। মঙ্গলবার সকাল ১০ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো: মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপও বৃদ্ধি পেয়েছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত পর্যন্ত ২২৬ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১৮০ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ৪৬ জন।

হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সাথে পাল্লা দিয়ে কুষ্টিয়া জেলায় শনাক্তের সংখ্যাও হু হু করে বেড়ে যাচ্ছে। কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৫৩৮ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৩ দশমিক ৩০।

জেলায় বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১৫হাজার ১২৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১১ হাজার ৩১৮ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৫৭৬ জন। নতুন করে শনাক্ত হওয়া ২৩৩ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ৯৫ জন, কুমারখালী উপজেলায় ৪৩ জন, দৌলতপুর উপজেলায় ৪৩ জন, ভেড়ামারা উপজেলায় ১৮ জন, মিরপুর ২৯ জন এবং খোকসা উপজেলায় ৫ জন। এখন পর্যন্ত জেলায় ৮৮হাজার ৫৭০ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৮৩ হাজার ৩৪ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ২৩৫ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন ২৫৭ জন। হোম আইসোলেশনে রয়েছেন ২ হাজার ৯৭৫ জন।

শেয়ার