Top

৪০ কি. মি. সাঁতার কেটে রেকর্ড গড়ল পল্লী চিকিৎসক

০৩ আগস্ট, ২০২১ ৬:০১ অপরাহ্ণ
৪০ কি. মি. সাঁতার কেটে রেকর্ড গড়ল পল্লী চিকিৎসক
নরসিংদী প্রতিনিধি :

মেঘনা নদীতে টানা ৪০ কিলোমিটার সাঁতার কেটে রেকর্ড গড়ল নরসিংদীর ডাঃ বকুল সিদ্দিক। মঙ্গলবার (৩ আগস্ট) সকাল ৬টায় ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার সাহেবনগর থেকে সাঁতার শুরু করে করেন তিনি। উত্তাল মেঘনার বুকে টানা ৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে দুপুর ১২টা নাগাদ নরসিংদীর রায়পুরা উপজেলার মনিপুরা ঘাটে এসে পৌছান।

এসময় স্পিডবোট, নৌকা ও ট্রলার নিয়ে শতশত দর্শক তার সাথে ছিলেন। নদীর দুইপাড়ে ছিলো উৎসুক জনতার ভিড়। ঘাটে হাজার হাজার মানুষ তাকে অভিবাদন জানাতে জড়ো হয় এসময় রায়পুরা উপজেলা ভাইস চেয়াম্যান হাজী আব্দুল মোমেন তাকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

৬ সন্তানের জনক ডাঃ বকুল পেশায় একজন পল্লী চিকিৎসক। তিনি নরসিংদী সদর উপজেলার খোলাদিলা গ্রামের ডা সিদ্দিকুর রহমানের ছেলে। বকুল বলেন সাঁতারের মাধ্যমে তিনি বিশ্বের দরবারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে চান। গতবছর রায়পুরার মনিপুরা ঘাট থেকে নরসিংদী থানার ঘাটে প্রায় ২০কিলোমিটার নদী সাঁতার কাটেন।

রায়পুরা উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী মোমেন তাকে বাংলাদেশের জাতীয় সম্পদ বলে অবিহিত করে রাষ্ট্রীয়ভাবে তাকে আন্তর্জাতিক অঙ্গণে তার প্রতিভা বিকাশের সুযোগ দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

শেয়ার