Top

ফুলবাড়িতে তরুণদের উদ্যোগে ঘর পেল‌ অসহায় বৃদ্ধা

০৪ আগস্ট, ২০২১ ২:৩৪ অপরাহ্ণ
ফুলবাড়িতে তরুণদের উদ্যোগে ঘর পেল‌ অসহায় বৃদ্ধা

ফুলবাড়ী উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের উত্তর রাবাইতারী গ্ৰামে মৃত মোহাম্মদ আলী’র স্ত্রী সোফিয়া বেগম(৬৫)। ১৫ বছর আগে স্বামী কে হারান সোফিয়া বেগম, দুই সদস্য পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিনি নিজে, নিজের জীবন চলে অন্যের বাড়ী থেকে উপার্জন করে,নিজের একমাত্র মাথা গোঁজার একটি মাত্র ঘরটি ২০১৭ সালে শিলা বৃষ্টিতে নষ্ট হয়ে যায়, দীর্ঘ দিন থেকে বৃষ্টি এলে থাকতে পারে না ঘরে,দিনে রোদ আর বৃষ্টি ভেজা জীবন তার , সেই নষ্ট হওয়া ঘরটি মেরামত করার মতো নেই নিজের সাধ্য, তাই বৃষ্টি এলেই বাড়ে দুঃখ।

গত রবিবার (৩১ তারিখে )সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রেইন আহমেদের নামে একজন তরুণের নিজ প্রফাইলে সোফিয়া বেগমের ঘরের করুন অবস্থা তুলে ধরে আর্থিক সহায়তার আবেদন করেন, যা মূহুর্তেই সাড়া ফেলে দেয় এবং কয়েকজন সেনাবাহিনীর কিছু তরুণ অফিসার ও প্রবাসীদের আর্থিক সহায়তায় মাত্র ঘন্টা মধ্যে ঘর নির্মাণের প্রয়োজনীয় অর্থ সহায়তা পান। ঘর নির্মাণের জন্য ফুলবাড়ী ব্লাড ব্যাংক ও হেল্প লাইনএর স্বেচ্ছাসেবক দলের দায়িত্বে ঘর নির্মাণ করে তরুণরা। স্বেচ্ছাসেবকরা সারা দিনের কষ্ট শেষে মাত্র একদিনেই সোফিয়া বেগমের সেই কাঙ্খিত ঘরটি নির্মাণ করেন দেন।

বিধবার ঘর নির্মাণে অবদান রাখা হাফেজ সফিক জানান, কৃতজ্ঞতা প্রকাশ করি সেই সকল বড়ভাইদের যাদের আর্থিক ও শারীরিক সহায়তায় সোফিয়া বেগম আজ উপহার দিতে পেরেছি, দারিদ্র্যতাকে জয় করে নতুন টিনের চালা ঘরে উঠেছেন সোফিয়া বেগম। কিছু উদ্ধৃত টাকা দিয়ে আমরা সোফিয়া বেগমের জন্য একটা টয়লেটের ব্যবস্থা করেছি। সর্বোপরি দীর্ঘদিনের চেষ্টা আমরা আজ সফল হয়েছি।

ঘর পেয়ে সোফিয়া বেগম জানান, অনেক দিন থেকে কষ্ট করে এই ভাঙ্গা ঘরে ছিলাম, এখন অনেক খুশি রাতে শান্তি ঘুমাতে পারবো, ধন্যবাদ জানাই,হাফেজ সফিক, আলমাইন সুজন ,রেইন আহমেদ সহ যারা আমার ঘর নির্মাণের সহযোগিতা করছেন,আমি আজ খুব খুশি।

শেয়ার