Top

রূপগঞ্জে অগ্নিকাণ্ড: লাশ হস্তান্তর শুরু

০৪ আগস্ট, ২০২১ ৩:৩০ অপরাহ্ণ
রূপগঞ্জে অগ্নিকাণ্ড: লাশ হস্তান্তর শুরু

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডসের সেজান জুসের কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ব্যক্তিদের মরদেহ হস্তান্তর শুরু হয়েছে। দীর্ঘ অপেক্ষার পর স্বজনেরা আজ লাশ বুঝে পাচ্ছেন।

বুধবার (৪ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গ থেকে ২৪ জনের লাশ হস্তান্তর প্রক্রিয়া শুরু হয়। বেলা আড়াইটা পর্যন্ত ১৬ জনের লাশ হস্তান্তর করা হয়েছে।

এর আগে সকাল থেকেই দেশের বিভিন্ন এলাকা থেকে মর্গের সামনে ভিড় করেন স্বজনেরা। দুপুর ২টার দিকে তাদের অপেক্ষার পালা শেষ হয়। প্রিয় স্বজনের শেষ চিহ্নটুকু পেয়ে কান্নায় ভেঙে পড়েন স্বজনেরা। চোখের পানি মুছতে মুছতে অ্যাম্বুলেন্সে করে তারা লাশ নিয়ে গ্রামের বাড়ি ফিরতে শুরু করেন।

নারায়ণগঞ্জেরর অতিরিক্ত জেলা প্রশাসক এসএম মাহফুজুর রহমান বলেন, আজ ২৪ জনের মরদেহ হস্তান্তর করা হবে। বাকি মরদেহ শনিবার হস্তান্তর করা হবে। লাশ বহন ও দাফনের জন্য নগদ ২৫ হাজার করে টাকা দেওয়া হচ্ছে স্বজনের হাতে।

তিনি বলেন, জেলা প্রশাসনের কর্মীরা এবং পুলিশ মিলে লাশ অ্যাম্বুলেন্সে তুলে দিচ্ছেন।

সিআইডির ফরেনসিক বিভাগ থেকে জানা গেছে, অগ্নিকাণ্ডে নিহত ৪৮ জনের ডিএনএ পরীক্ষা করে ৪৫ জনকে শনাক্ত করা হয়েছে।

গত ৮ জুলাই রূপগঞ্জের হাসেম ফুডস কারখানায় আগুনে পুড়ে ৫১ জনের মৃত্যু হয়। এর মধ্যে আগুন থেকে বাঁচতে ভবন থেকে লাফিয়ে পড়ে মারা যাওয়া তিনজনের লাশ তখনই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। বাকি লাশগুলো আগুনে এতটাই পুড়ে গিয়েছিল যে সেগুলো শনাক্ত করার উপায় ছিল না।

শেয়ার