Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

মেসির সম্ভাব্য গন্তব্য

০৬ আগস্ট, ২০২১ ৮:৫০ অপরাহ্ণ
মেসির সম্ভাব্য গন্তব্য

লিওনেল মেসি ও বার্সেলোনার দীর্ঘদিনের সম্পর্ক ছিন্ন হতে চলেছে। আর্জেন্টাইন তারকা ও বার্সেলোনা দুই পক্ষই নতুন চুক্তিতে একমত হয়েছিল। তবে লা লিগার বেতন কাঠামো মেসির সঙ্গে নতুন চুক্তিতে বাধা হয়ে দাঁড়িয়ে।

গত গ্রীষ্মেই মেসির সঙ্গে বার্সার চুক্তি শেষ হয়েছিল। নতুন মৌসুম শুরুর আগেই মেসির সঙ্গে বার্সার চুক্তি হওয়ার কথা ছিল। গত মঙ্গলবার মেসির সঙ্গে বার্সার বৈঠক হয়। সেখানে নতুন চুক্তিতে মেসি সই করতেও রাজি ছিলেন। তবে লা লিগার নিয়ম অনুযায়ী, সেই চুক্তি অবৈধ হওয়ার সম্ভাবনা রয়েছে।

বার্সেলোনা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, দুই পক্ষ চুক্তিতে একমত হলেও লা লিগার বেতন নিয়ম বাধা হয়ে দাঁড়িয়েছে। সেই কারণেই মেসি বার্সা ছাড়তে বাধ্য হচ্ছেন।

গোল ডটকমের খবরে বলা হয়েছে, নতুন পাঁচ বছরের চুক্তি অনুযায়ী, আগের বেতন থেকে সপ্তাহে অর্ধেক কম বেতন পেতেন মেসি। বেতন কমিয়েই মেসি বার্সায় থাকতে চেয়েছিলেন। তবে লা লিগার নতুন বেতন কাঠামো মেসিকে সই করাতে হলে বার্সেলোনাকে অন্যান্য খাতে ব্যাপক অর্থ কমাতে হতো। যা শেষ পর্যন্ত সম্ভব হয়নি।

শোনা যাচ্ছে, আর্জেন্টাইন তারকাকে ছাড়ার ঘোষণা করে দেওয়া আসলে লা লিগা সভাপতির ওপর চাপ তৈরির চেষ্টা। লা লিগা যাতে নিয়ম বদলাতে বাধ্য হয়, সে জন্য পুরো ঘটনার দায় চাপিয়ে দেওয়া হচ্ছে লা লিগার নিয়মের ওপর। চাপ বাড়লে মেসিকে ধরে রাখতে লা লিগা কর্তৃপক্ষ নিয়ম বদলাতে বাধ্য হয় কিনা, সেটাই দেখার।

নিয়ম পরিবর্তন না হলেও মেসিকে পাওয়ার ব্যাপারে চেষ্টা করছে ম্যানচেস্টার সিটি ও পিএসজি। কোচ গার্দিওলা মেসিকে ম্যান সিটিতে নিতে চাইতে পারেন। আবার মেসি নিজের শৈশবের ক্লাব ওল্ড বয়েজে ফিরে যেতে পারেন।

এদিকে মেসির জন্য শর্ত শিথিল করা হবে না বলে জানিয়েছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস বলেন, ‘বার্সা এই মুহূর্তে বেতনের সীমা বেশি খরচ করছে। কিন্তু মেসির জন্য কোনো বিশেষ নিয়ম করা হবে না। আশা করি তারা এই বেতনের সীমার মধ্যেই মেসির বেতনকে অন্তুর্ভুক্ত করতে পারবে, কিন্তু সেটি করার জন্য তাদের অন্য কোনো খেলোয়াড়কে বেতনের বিল থেকে বের করতে হবে।

শেয়ার