Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ফ্রিতে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা জেসিআই ঢাকা ওয়েস্ট-অনাবৃর

০৭ আগস্ট, ২০২১ ৮:৪৪ অপরাহ্ণ
ফ্রিতে অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা জেসিআই ঢাকা ওয়েস্ট-অনাবৃর

ঢাকায় করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের পাশে দাঁড়িয়েছে অনাবৃ ফাউন্ডেশন ও জেসিআই ঢাকা ওয়েস্ট। সংগঠন দুইটি তাদের উদ্যোগে আর্থিকভাবে অসচ্ছলদের ফ্রিতে অক্সিজেন, অ্যাম্বুলেন্স, টেলিমেডিসিন, নার্স সেবা ও মৃত ব্যক্তিদের গোসল সুবিধা দেওয়ার উদ্যোগ নিয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (০৬ আগস্ট) রাজধানীর খিলগাঁওয়ের গোড়ানে সংগঠন দুইটি ‘প্রজেক্ট লাইফ সাপোর্ট’ নামের একটি কর্মসূচির উদ্বোধন করেছে। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভার্চ্যুয়াল অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও প্রকৌশলী মৃণাল কান্তি জোয়াদ্দার। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোরশেদ এলিট, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২ নং ওয়ার্ডয়ের কাউন্সিলর মো. আনিসুর রহমান সরকার।

এছাড়া জেসিআই ঢাকা ওয়েস্টের প্রেসিডেন্ট ত্বহা ইয়াসিন রমাদান, অনাবৃ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন ইকু ও প্রধান উপদেষ্টা প্রকৌশলী মো. আবু সুফিয়ান লিমনসহ অনেকে।

জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মুহাম্মাদ আলতামিশ নাবিলের সঞ্চালনায় অনুষ্ঠানটির সভাপতি ছিলেন অনাবৃ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. মনির হোসেন রনি।

এ উদ্যোগ প্রসঙ্গে অনাবৃ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন ইকু বলেন, করোনা আক্রান্ত অনেক রোগী অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না। অনেকে প্রয়োজনীয় অক্সিজেন সাপোর্টও পাচ্ছেন না। মূলত সেসব মানুষের জন্যই আমাদের প্রজেক্ট লাইফ সাপোর্টের উদ্যোগ। সরকারের পাশাপাশি আর্থিক সামর্থ্যবানরা যদি অসচ্ছলদের পাশে এভাবে এসে দাঁড়ান, তাহলে আরও দ্রুত আমরা এই মহামারি পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবো।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা ‘প্রজেক্ট লাইফ সাপোর্ট’-এর পাশে থাকার অঙ্গিকার দিয়েছেন।

অনাবৃ ফাউন্ডেশন বেশ কয়েক বছর যাবত দুস্থ মানুষকে সাহায্য করে যাচ্ছে। ‘অসহায়দের পাশে সবসময়’ এই শ্লোগানকে ধারণ করে মহামারি করোনার শুরু থেকে প্রায় ৬ হাজার মানুষের মাঝে খাবার বিতরণ, দুস্থদের মাঝে সেলাই মেশিন এবং রিকশা প্রদান করেছে। এছাড়াও প্রতি বছরের মতো এবারও পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রায় ২৫০০ মানুষকে খাদ্য সহায়তা দিয়েছে।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী তরুণ পেশাদার এবং নেতাদের নিয়ে গঠিত একটি বিশ্বব্যাপী সংগঠন। সংস্থাটির ১২০টির বেশি দেশে কার্যক্রম রয়েছে এবং সারাবিশ্বে এর সদস্য সংখ্যা দুই লাখেরও বেশি। জেসিআই সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। বাংলাদেশে জেসিআই-এর ১৮টি লোকাল চ্যাপ্টার কাজ করছে যার মধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট সবচেয়ে পুরনো। বাংলাদেশে প্রতিষ্ঠালগ্ন থেকে উক্ত চ্যাপ্টারটি গঠনমূলক সামাজিক কার্যক্রমের ধারায় পার করেছে প্রায় ২২ বছরের বেশি সময় ধরে।

‘প্রজেক্ট লাইফ সাপোর্ট’-এর দুইটি হটলাইন নাম্বারে যোগাযোগ করে ২৪ ঘণ্টার যে কোনো সময় সেবা পাওয়া যাবে। নাম্বার দুইটি হচ্ছে- ০১৭৬০৫০৩৩৩২ এবং ০১৩০৬০৪৯০৫৫।

শেয়ার