Top

ভয়াবহ রূপে ডেঙ্গু, নতুন শনাক্ত ২২৪

০৮ আগস্ট, ২০২১ ৬:১০ অপরাহ্ণ
ভয়াবহ রূপে ডেঙ্গু, নতুন শনাক্ত ২২৪

দেশে দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেই গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত কমপক্ষে আরও ২২৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। রোববার (০৮ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, এ নিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৪৬ জনে। ভর্তি রোগীদের মধ্যে ঢাকার হাসপাতালে ৯০০ জন ও ঢাকার বাইরে ৪৬ জন ভর্তি রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ২২৪ জন। এর মধ্যে ঢাকাতেই ২১১ জন। আর ঢাকার বাইরে রয়েছেন ১৩ জন।

এ বছর ১ জানুয়ারি থেকে ৮ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট চার হাজার ৫৪৩ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়প্রাপ্ত পেয়েছেন তিন হাজার ৩৫৮ জন রোগী।

পাশাপাশি রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১০টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। আইইডিসিআর এখন পর্যন্ত কোনো মৃত্যুর পর্যালোচনা সমাপ্ত করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত কারণে বলে নিশ্চিত করেনি।

শেয়ার