Top

খুলনা বিভাগে করোনায় ১৭ জনের মৃত্যু

১৩ আগস্ট, ২০২১ ৬:০৭ অপরাহ্ণ
খুলনা বিভাগে করোনায় ১৭ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে ১৭ জনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার বিকালে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলদার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত দুই মাসের মধ্যে এটি সর্বনিম্ন মৃত্যুর রেকর্ড। এ নিয়ে বিভাগে মোট মৃত্যু দাঁড়াল দুই হাজার ৭৭০ জন। একই সময় নতুন করে ৬১২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় খুলনা জেলায় পাঁচ, যশোরে দুই, নড়াইলে এক, মাগুরায় দুই, ঝিনাইদহে তিন, কুষ্টিয়ায় তিন, মেহেরপুরে একজনসহ মোট ১৭ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর সংখ্যা গতকাল ছিল ২৭ জন। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে এক লাখ তিন হাজার ২০০ জন। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৪ হাজার ৫৪০ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে, ৬৯৮ জন। তারপর কুষ্টিয়ায় ৬৬২, যশোরে ৪১৮, ঝিনাইদহে ২৪০, মেহেরপুরে ১৬৬ ও চুয়াডাঙ্গায় ১৮০ জন। শতকের নিচে মৃত্যু সাতক্ষীরায় ৮৬ আর মাগুরায় ৮১ জন। খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৯৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২৫ হাজার ৫৯৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৬৯৮ জন এবং সুস্থ হয়েছে ২১ হাজার ১১২ জন। বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৭৭ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো ছয় হাজার ৭০৯ জনের। আক্রান্ত হয়ে মারা গেছে ১৩৪ জন এবং সুস্থ হয়েছে ছয় হাজার ২০৩ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৪৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৩০৯ জনের এবং মারা গেছে ৮৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে পাঁচ হাজার ১৬১ জন। যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৯৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২০ হাজার ৩২৩ জনের। এ সময় মারা গেছে ৪১৮ জন এবং সুস্থ হয়েছে ১৮ হাজার ২০৩ জন। নড়াইলে এ সময়ে নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চার হাজার ৫৪৬ জন। মারা গেছে ১০৫ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৬৫২ জন।

মাগুরায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৪৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৭৩১ জনের। এ সময় মারা গেছে ৮১ জন এবং সুস্থ হয়েছে দুই হাজার ৪০৮ জন। ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৯১ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে আট হাজার ৪৭১ জন। মারা গেছে ২৪০ জন এবং সুস্থ হয়েছে পাঁচ হাজার ৭৯৬ জন। কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৮৬ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৬ হাজার ৬৭২ জনের। মারা গেছে ৬৬২ জন এবং সুস্থ হয়েছে ১৩ হাজার ২৫২ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৩২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ছয় হাজার ৪৬১ জনের। মারা গেছে ১৮০ জন এবং সুস্থ হয়েছে পাঁচ হাজার ২৯ জন। মেহেরপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছে চার হাজার ৩৭৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৬৬ জন এবং সুস্থ হয়েছে তিন হাজার ৭১৪ জন।

শেয়ার