Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

উয়েফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকা প্রকাশ, নেই মেসি-রোনালদো

২০ আগস্ট, ২০২১ ১১:০০ পূর্বাহ্ণ
উয়েফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকা প্রকাশ, নেই মেসি-রোনালদো

ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনা (বেলজিয়াম), চেলসির এনগোলো কন্তে (ফ্রান্স) ও জর্জিনহো (ইতালি) শীর্ষ তিনে জায়গা করে নিয়েছেন। এছাড়া দিন কি ফুরিয়ে আসছে সময়ের অন্যতম সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর! মাঠের পাশাপাশি বর্ষসেরা পুরস্কার অর্জনের দৌঁড়ে যাদের আধিপত্য চলে আসছে, তাদের কি না জায়গাই হলো না উয়েফার বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায়। বৃহস্পতিবার (১৯ আগস্ট) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে ২০২০-২১ মৌসুমের উয়েফা মেন’স প্লেয়ার অব দ্য ইয়ার পুরস্কারের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা। এই পুরস্কারটি দেওয়া হয় মূলত উয়েফার আয়োজিত টুর্নামেন্টগুলোর পারফরম্যান্সের ভিত্তিতে।

২০১১ সাল থেকে প্রতিবারই বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন মেসি-রোনালদোর অন্তত এক জন। কিন্তু গত বারের মতো এবারও ফুটবল দুনিয়াকে শাসন করে চলা দুই তারকার কেউই এবার স্থান করে নিতে পারেননি। এছাড়া উয়েফার এবারের বর্ষসেরা পুরুষ খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকায় আছেন তিনজন। সবাই গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলেছেন।

নারীদের ফুটবলে একক আধিপত্য বার্সেলোনার। ক্লাবটির হয়ে খেলা স্প্যানিশ দুই ফুটবলার জেনিফার হেরমুসুর ও অ্যালেক্সিয়া পুটলোসের সঙ্গে আছেন লাইকে মার্টিনস।

পুরুষদের দলের কোচের তালিকায় আছেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠা দুই কোচ। ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা ও চেলসির থমাস টুখেলের সঙ্গে আছেন ইতালি জাতীয় দলকে এবারের ইউরো জেতানো রবার্তো মানচিনি। মেয়েদের কোচের তালিকায় আছেন বার্সেলোনার লুইস কোরটেস, সুইডেন নারী দলের পিটার গেরহার্ডসন ও চেলসির এমা হেইস।

শেয়ার