Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

পিএসজির স্কোয়াডে জায়গা হলো না মেসির

২০ আগস্ট, ২০২১ ৪:৪১ অপরাহ্ণ
পিএসজির স্কোয়াডে জায়গা হলো না মেসির

আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে মহাসমারোহে নিজেদের ডেরায় নিয়ে এসেছে পিএসজি। এরপর থেকেই চলছে জল্পনা-কল্পনা, কবে পিএসজির জার্সি গায়ে অভিষেক হবে মেসির? তবে সাবেক বার্সেলোনা তারকার অভিষেকের অপেক্ষা শিগগিরই শেষ হতে পারে, আভাস দিচ্ছেন দলের কোচ মরিসিও পচেত্তিনো।

মেসিকে ছাড়াই ইতোমধ্যে দুটো লিগ ম্যাচে খেলে ফেলেছে পিএসজি। জিতেছে দুই ম্যাচেই। এরপরও মেসিকে নিয়ে তাড়াহুড়োর প্রয়োজন ছিল না পিএসজির। সেটা তারা করেওনি। ব্রেস্তের বিপক্ষে দলে জায়গা হলো না তার। সঙ্গে মেসির বন্ধু নেইমারও নেই এই স্কোয়াডে।

আগামীকাল রাতে ব্রেস্তের বিপক্ষে পিএসজির ম্যাচে মেসি স্কোয়াডে থাকবেন না, তেমন একটা আভাস আগেই দিয়ে রেখেছিলেন পিএসজি কোচ। পচেত্তিনো বলেছিলেন, ‘মেসি স্কোয়াডে থাকবে কিনা, সেটা আমরা এখনো বিবেচনায় রেখেছি। তার কী করার ক্ষমতা আছে সেটা সর্বজনবিদিত। সে দলে থাকলে কী নিয়ে আসে সেটাও আমরা জানি। সে খুবই ইতিবাচক, আর তার অবদানে আমরা বেশ খুশি।’

ফরাসি সংবাদ মাধ্যমও জানাচ্ছিল, মেসিকে কালকের ম্যাচে দেখার সম্ভাবনা ক্ষীণ। প্রায় এক মাসেরও বেশি সময় ছিলেন ফুটবলের বাইরে। এরপর ফুটবলে ফেরার জন্য পর্যাপ্ত ফিটনেস পেতে আরও একটু অপেক্ষা করতে হবে তাকে, সেজন্যেই এই সিদ্ধান্ত। কোচ পচেত্তিনো যেমন সপ্তাহ খানেক আগে জানিয়েছিলেন, তাকে নিয়ে তাড়াহুড়ো করবে না দল, তারই প্রতিফলন মিলছে এখন।

সবশেষ অনুশীলনে তিনি ছিলেন না। ল্য পারিসিয়ঁ বলছে, তার সঙ্গে ছিলেন না বন্ধু নেইমারও। এদিকে মেসিকে তার আগের সেশনেও দেখা গেছে হালকা অনুশীলন করতে। সব মিলিয়ে পিএসজির আক্রমণভাগে দুই জনকে একসঙ্গে দেখার অপেক্ষা বাড়ছে, সেটা বোঝা যাচ্ছিল আগেই। স্কোয়াড ঘোষণার পর সে অনুমানটাই সত্যি হলো।

এর ফলে একরকম নিশ্চিতই হয়ে গেছে, আগামী ২৯ আগস্ট রেঁসের বিপক্ষে হচ্ছে তার অভিষেক। ম্যাচ ফিট হতে নিশ্চয়ই এর চেয়ে বেশি সময় লাগার কথা নয় আর্জেন্টিনা কিংবদন্তির। সেদিন নেইমারকেও মেসির সঙ্গে প্রথমবারের মতো দেখা যেতে পারে ফরাসি দলটির জার্সিতে।

শেয়ার