Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বিতর্কিত লাল কার্ডে স্বপ্নভঙ্গ কিংসের

২৪ আগস্ট, ২০২১ ৮:১০ অপরাহ্ণ
বিতর্কিত লাল কার্ডে স্বপ্নভঙ্গ কিংসের
স্পোর্টস ডেস্ক :

এএফসি কাপে কলকাতার ক্লাব মোহনবাগানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ১-১ গোলে ড্র হয়েছে বসুন্ধরা কিংসের। প্রধমার্ধে জনাথন ফার্নান্দেসের গোলে এগিয়ে যায় কিংস। ম্যাচের ২৮তম মিনিটে গোলটি করেন কিংসের এই ব্রাজিলিয়ান তারকা।

আজ (মঙ্গলবার) মালদ্বীপের মালে স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৫টায় ম্যাচটি শুরু হয়।

টুর্নামেন্টটির দক্ষিণ এশিয়ান জোনের সেরা হওয়ার স্বপ্ন ছিল বাংলাদেশের ক্লাবটির। গত বছর করোনার জন্য এএফসি কাপ বাতিল হয়। এবার এএফসি কাপ খেলতে মালদ্বীপ যাওয়ার সময় বিমানবন্দর থেকে ফেরত আসে বসুন্ধরা কিংস। এরপর সূচিও পরিবর্তন হয়েছে দুই দফা। এএফসি কাপে এবার শেষ ম্যাচে দরকার ছিল জয়ের। সেই জয়ের জন্য প্রথমে গোল করেছিল কিংস, পরবর্তীতে লাল কার্ডে ১০ জনের দলে পরিণত হয়, ১০ জন হওয়ার পরও কিংসের একটি আক্রমণ পোস্টে লেগে ফেরত আসে। সব মিলিয়ে অনেকটা দুর্ভাগ্যের শিকার বাংলাদেশের ক্লাবটি।

গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না বসুন্ধরা কিংসের। শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে বসুন্ধরা। ২৮ মিনিটে লিডও নেয় বসুন্ধরা। বক্সের মধ্যে দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে ডিফেন্ডারকে কাটিয়ে গোলরক্ষকের পাশ দিয়ে বল জালে পাঠান কিংসের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জোনাথন ফার্নান্দেজ।

তার দুর্দান্ত গোলে কিংসের ডাগ আউটে আনন্দে মেতে উঠে। বাংলাদেশে থাকা ফুটবলপ্রেমীরাও আশায় বুক বাধতে থাকেন। প্রথমার্ধের ইনজুরি সময়ে ব্যাকফুটে যায় বসুন্ধরা। ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরা একটি ট্যাকেল রেফারি বেশি গুরুত্বের সঙ্গে দেখে সরাসরি লাল কার্ড দেখান। প্রথমার্ধে বসুন্ধরা এক গোল লিড নিয়ে গেলেও দশ জনে পরিণত হওয়ায় সামগ্রিকভাবে ব্যাকফুটে থাকে।

মোহনবাগানকে এই গ্রুপের টপ ফেভারিট ভাবা হয়েছিল। আজ কিংসের বিরুদ্ধে মোহনবাগান নেমেছিল তাদের গুরুত্বপূর্ণ বিদেশি ছাড়াই। মোহনবাগানের শক্তিমত্তার সঙ্গে কিংসের খুব বেশি পার্থক্য দেখা যায়নি। কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো এই ম্যাচেও দুর্দান্ত খেলেছেন। তিনি কয়েকটি দারুণ সেভ করেছেন।

দ্বিতীয়ার্ধে দশ জন নিয়ে আক্রমণাত্মক ভঙ্গিতেই খেলা শুরু করে। সেই ধারা বেশিক্ষণ বজায় রাখতে পারেনি অস্কারের শিষ্যরা। ৬৮ মিনিটে ম্যাচে সমতা আনে ভারতের ক্লাবটি। বক্সের মধ্যে বল দেওয়া-নেওয়া করেন মোহনবাগানের ফরোয়ার্ডরা। কিংসের ডিফেন্ডাররা ফরোয়ার্ডদের ঠিক মতো মার্কিং করতে পারেননি।

ম্যাচের বাকি সময় দুই দলই গোলের চেষ্টা করেছে। ৮৪ মিনিটে কিংসের ব্রাজিলিয়ান রবসনের শট পোস্টে লেগে ফেরত আসে। সেখানেই কিংসের ভাগ্য নির্ধারিত হয়ে যায়। ইনজুরি সময় পাঁচ মিনিটে কিংস গোলের চেষ্টা করেও ব্যর্থ হয়।

শেয়ার