Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

জয়ের দেখা পেল বার্সেলোনা

৩০ আগস্ট, ২০২১ ১১:৪৪ পূর্বাহ্ণ
জয়ের দেখা পেল বার্সেলোনা

রোববার লা লিগায় নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নেমেছিল বার্সেলোনা। বেশ ঘাম ঝরাতে হয়েছে গেতাফের বিপক্ষে জিততে রোনাল্ড কোম্যানের শিষ্যদের। সার্জিও রবার্তো ও মেমফিস ডিপের গোলে ২-১ গোলে জিতেছে কাতালান ক্লাবটি।

রিয়াল সোসিয়েদাদকে ৪-২ গোলে হারিয়ে আসর শুরুর পর গত সপ্তাহে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে ১-১ গোলে ড্র করে বার্সেলোনা। ঘরের মাঠে ফিরে আবারো জয়ের দেখা পেল তারা। প্রায় পুরো ম্যাচেই বল দখলে এগিয়ে ছিল বার্সেলোনা। তবে আক্রমণভাগে দলটিকে বেশ ভুগতে দেখা গেছে। গোলের উদ্দেশযে তারা মাত্র সাতটি শট নিতে পেরেছে। যার মাঝে তিনটি ছিল লক্ষ্যে। অন্যদিকে মাত্র ৩৩ শতাংশ সময় বল দখলে রাখা গেতাফেরও তিনটি শট লক্ষ্যে ছিল, আটটির মধ্যে।

ম্যাচ শুরু হতে না হতেই গোল উদযাপনে মেতে ওঠে বার্সেলোনা। বাঁ দিক থেকে ডি-বক্সে নিচু বল বাড়ান জর্দি আলবা। চেষ্টা করেও পা লাগাতে পারেননি মার্টিন ব্রাথওয়েট। তার পেছনে গোলমুখে ছুটে যাওয়া রবার্তো সঙ্গে লেগে থাকা একজনকে ফাঁকি দিয়ে টোকায় বল পাঠান জালে। ৯৬ সেকেন্ডের গোলটি লা লিগায় গত ছয় বছরে বার্সেলোনার হোম ম্যাচে দ্রুততম। ২০১৫ সালের ১৮ এপ্রিল ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-০ ব্যবধানে জয়ের ম্যাচে ৫৪ সেকেন্ডে গোল করেছিলেন লুইস সুয়ারেজ।

বার্সেলোনার এগিয়ে থাকার আনন্দ অবশ্য দীর্ঘস্থায়ী হয়নি। ১৯তম মিনিটে দারুণ এক গোলে সমতা টানে গেতাফে। কার্লোস আলেনার সঙ্গে বল দেওয়া-নেয়ার ফাঁকে ডি-বক্সে ঢুকে নিচু শটে ঠিকানা খুঁজে নেন সান্দ্রো রামিরেস। চলতি আসরে এটাই দলটির প্রথম গোল। ৩০তম মিনিটে মেমফিসের নৈপুণ্যে আবারো এগিয়ে যায় স্বাগতিকরা। ফ্রেংকি ডি ইয়ংয়ের পাস পেয়ে ডি-বক্সে ঢুকে পায়ের কারিকুরিতে প্রতিপক্ষকে ফাঁকি দিয়ে লক্ষ্যভেদ করেন ডাচ ফরোয়ার্ড। গত সপ্তাহে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে তার শেষ দিকের গোলেই ১-১ ড্র করেছিল বার্সেলোনা।

শেষ পাঁচ মিনিটে একচেটিয়া বল দখলে রেখে গোল শোধে মরিয়া হয়ে ওঠে গেতাফে। যদিও আর কোনো উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারেনি তারা। ফলে টানা তৃতীয় হারের তেতো স্বাদ নিয়ে ফিরল দলটি। অন্যদিকে তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে বার্সেলোনা। যথাক্রমে প্রথম তিনটি স্থানে থাকা রিয়াল মাদ্রিদ, সেভিয়া ও ভ্যালেন্সিয়ার পয়েন্টও সমান ৭।

শেয়ার