Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

আর্জেন্টিনার বিপক্ষে তারকা বিহীন ব্রাজিল

৩১ আগস্ট, ২০২১ ১:৩৮ অপরাহ্ণ
আর্জেন্টিনার বিপক্ষে তারকা বিহীন ব্রাজিল
স্পোর্টস ডেস্ক :

সদ্য শুরু হলো ইউরোপিয়ান ক্লাব ফুটবল। এই মধ্যে সময় হয়েছে আর্ন্তজার্তিক সূচির বিরতির। তাই ক্লাব ছেড়ে নিজ নিজ দেশে ফিরছে ফুটবলাররা। দেশে ফিরে বিশ্বকাপ বাছাইয়ে খেলবে জাতীয় দলের হয়ে। বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টেনার বিপক্ষে ম্যাচসহ তিন ম্যাচে তারকা বিহীন মাঠে নামবে ব্রাজিল ফুটবল দল। ইংল্যান্ডে ক্লাবেগুলোতে খেলা সিলভা, বেকার, ফাবিনহোসহ ৯ তারকা ফুটবলার ফিরতে পারছে না দলে।

করোনাভাইরাস মহামারির মধ্যে যেসব দেশ ইংল্যান্ডের তালিকায় লাল চিহ্নিত, সেসব দেশের খেলোয়াড়দের ছাড়তে রাজি না প্রিমিয়ার লিগের দলগুলো। ফিফার আবেদনও সায় পায়নি ক্লাব নিকট, ফুটবলারদের দেশে ফিরতে না দেওয়ার সিদ্ধান্তে অনড় ক্লাবগুলো।

ব্রাজির দলের ৯ তারকা রয়েছেন ইংল্যান্ডের মাটিতে। তাদের মধ্যে লিভারপুলে খেলছেন গোলরক্ষক অ্যালিসন বেকার, ম্যানচেস্টারের গোলরক্ষক এডারসন মোরায়েস, চেলসির ডিফেন্ডার থিয়াগো সিলভা, লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ফাবিনহো ও ফ্রেড এবং লিডস, লিভারপুল, ম্যানচেস্টার সিটি ও এভারটনের স্ট্রাইকার রাফিনহা, ফিরমিনো, হেসুস ও রিচার্লিসন।

তবে এই সমস্যার কথা আগেই মাথায় রেখেছিলেন ব্রাজিল কোচ তিতে। যে কারণে কয়েকদিন আগে নিজের স্কোয়াডে নতুন করে ৯ খেলোয়াড়কে যোগ করেছিলেন তিনি। তারা হলেন এভারসন, সান্তোস, মিরান্ডা, এডেনিলসন, গারসন, ম্যাথুজ নুনেস, ম্যালকম, ভিনিসিয়াস এবং হাল্ক।

আগামী শুক্রবার (৩ সেপ্টেম্বর) ভোরে চিলির বিপক্ষে খেলবে ব্রাজিল। এরপর রোববার বাংলাদেশ সময় দিনগত রাত ১টায় আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা। পরের শুক্রবার (১০ সেপ্টেম্বর) ভোরে পেরুর সাথে লড়বে তিতের দল।

শেয়ার