Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

সাফের উদ্বোধনী দিনে আজ শ্রীলংকার মুখোমুখি বাংলাদেশ

০১ অক্টোবর, ২০২১ ৫:০৬ অপরাহ্ণ
সাফের উদ্বোধনী দিনে আজ শ্রীলংকার মুখোমুখি বাংলাদেশ

মালদ্বীপের রাজধানী মালেতে আজ শুক্রবার দক্ষিণ এশিয়ার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই সাফ চ্যাম্পিয়াশিপ মাঠে গড়াচ্ছে।

মালে সিটির ন্যাশনাল স্টেডিয়ামে আজ বিকেল ৫টায় নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। রাত দশটায় দিনের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালদ্বীপের মোকাবেলা করবে নেপাল।

আগের চার আসরে ১২ বার মুখোমুখি হয়েছে দুদল। এরমধ্যে বাংলাদেশ দল ৭টি ম্যাচে পরাজিত, ২টি ম্যাচে ড্র এবং ৩টি ম্যাচ জয়ী হয়। অংশগ্রহণকারী দলের মধ্যে ফিফা র্যাংকিংএ এগিয়ে ভারত। তাদের অবস্থান ১০৭ এ। এরপর মালদ্বীপ ১৬০ ও নেপাল ১৬৮। শুধু শ্রীলংকার চেয়ে এগিয়ে বাংলাদেশ। বাংলাদেশের অবস্থান ১৮৯ এবং শ্রীলংকার অবস্থান ২০৫। অপেক্ষাকৃত দুর্বল দল হওয়ায় জয় দিয়ে শুরুর ব্যাপারে আত্মবিশ্বাসী অস্কার ব্রুজেনের শিষ্যরা।

শ্রীলঙ্কার সঙ্গে সবশেষ বাংলাদেশের দেখা হয়েছিল ২০০৯ সালে। সেবার এনামুল হকের জোড়া গোলে ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। দুই দলের সবশেষ দেখা ২০২০ সালে, বঙ্গবন্ধু গোল্ড কাপে। মতিন মিয়া ও মোহাম্মদ ইব্রাহিমের নৈপুণ্যে ৩-০ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

শেয়ার