Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

তারকায় ঠাসা পিএসজিকে হারিয়ে দিলো রেনে

০৩ অক্টোবর, ২০২১ ৭:২৪ অপরাহ্ণ
তারকায় ঠাসা পিএসজিকে হারিয়ে দিলো রেনে

মৌসুমের শুরুতেই বড় চমক ছিল পিএসজির দলবদল। ফুটবল বিশ্বের বড় বড় তারকাদের দলে ভিড়িয়ে অবাক করে দিয়েছিল সবাইকে। রামোস এখনও মাঠে নামতে পারেননি। মেসি খেলে ফেলেছেন কয়েক ম্যাচ তবে আজকের ম্যাচের আগ পর্যন্ত লিওনেল মেসি হয় ম্যাচে নেমে জয়ের স্বাদ পেয়েছেন, নাহয় ড্র করেছে দল। অন্তত হারের বিষাদে পড়েননি কখনো। ফরাসি দলটির হয়ে কখনো না পাওয়া হারের তেঁতো স্বাদটাও আজ পেয়ে গেলেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর।

পিএসজির বিপক্ষে রেনে গোল পেয়েছে বিরতির ঠিক আগে ও পরে। সেই দুই গোল আর শোধ করতে পারেনি কোচ মরিসিও পচেত্তিনোর শিষ্যরা। যার ফলে চলতি মৌসুমে ফরাসি লিগ ওয়ানে প্রথম হারের বিস্বাদ পায় দলটি।

গেল লিগ মৌসুমটা রেনে শেষ করেছিল ছয়ে থেকে, চলতি মৌসুমে পিএসজিকে হারিয়েও অবস্থান সাতে। সেই দলের সঙ্গে আর যারই হোক, এমন তারকাখচিত পিএসজির তুলনা চলে না আদৌ। তবে ফুটবল যেন এদিন তার ‘মহান সমতা বিধানকারী’ রূপটাই ধারণ করল এদিন। ধারে ভারে অনেক পিছিয়ে থাকা সেই রেনের কল্যাণে বৈকি! মেসি, নেইমার, কিলিয়ান এমবাপেদের পিএসজিকেই দিল প্রথম হারের স্বাদটা।

গোল হজমের আগ পর্যন্ত অবশ্য পিএসজিই ম্যাচে ছড়ি ঘুরিয়েছে। মেসি, নেইমার, আর এমবাপের ত্রিফলা প্রতিপক্ষ রক্ষণে ত্রাস ছড়াচ্ছিল ভালোভাবেই। প্রতিপক্ষ গোলমুখে নেইমার ও এমবাপে আরেকটু নিখুঁত হলে হয়তো ম্যাচের ফলাফলটা ভিন্নও হতে পারত।

১৫ মিনিটে এমবাপে দারুণ গতিতে প্রতিপক্ষ বিপদসীমায় ঢুকেও গোল পাননি রেনে রক্ষণের নিখুঁত এক ট্যাকলের কল্যাণে। এর কিছু পরে নেইমার দারুণ এক সুযোগ পেয়েও হতাশ করেন কোচকে।

মিনিট দুয়েক পর এমবাপে এ খাতায় নাম লেখান ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ হাতছাড়া করে। মেসির বাড়ানো রক্ষণচেরা পাস এমবাপেকে ফাঁকাতেই পেয়ে যায়, কিন্তু গোলরক্ষককে একা পেয়েও ফরাসি তারকার শট গেছে লক্ষ্যের বাইরে দিয়ে।

শেয়ার