Top

হাউজ বিল্ডিং করপোরেশনের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

০৯ অক্টোবর, ২০২১ ৭:২৯ অপরাহ্ণ
হাউজ বিল্ডিং করপোরেশনের ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের (বিএইচবিএফসি)  ‘ব্যবস্থাপক সম্মেলন-২০২১’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৯ অক্টোবর) রাজধানীতে অবস্থিত প্রতিষ্ঠানটির সদরদপ্তরের প্রশিক্ষণকেন্দ্রে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিএইচবিএফসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আফজাল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হন বিএইচবিএফসি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন।

প্রতিষ্ঠানের ছয় মহাব্যবস্থাপক অরুন কুমার চৌধুরী, মো. আতিকুল ইসলাম, মো. জসীম উদ্দীন, মো. তোফায়েল আহমেদ, প্রলয় কুমার ভট্টাচার্য ও মো. খাইরুল ইসলাম সম্মেলনে উপস্থিত থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পর্ব ও সেশন পরিচালনা করেন।

এসময় প্রতিষ্ঠানটির উপ-মহাব্যবস্থাপক, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ জোনের জোনাল ম্যানেজার, রিজিওনাল ম্যানেজার, শাখা ম্যানেজার এবং প্রতিটি বিভাগের দ্বিতীয় সর্বোচ্চ কর্মকর্তা সম্মেলনকক্ষে উপস্থিত ছিলেন। ঢাকার বাইরের সব জোনাল, রিজিওনাল ও শাখা ব্যবস্থাপকেরা সম্মেলনে ভার্চুয়ালি যোগ দেন।

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম চলতি অর্থবছরের লক্ষ্যমাত্রা নির্ধারণ ও তা অর্জনের রূপরেখা সম্পর্কে আলোচনা করেন। ডিজিটালাইজেশনের ক্ষেত্রে প্রতিষ্ঠানটির নেওয়া কর্মসূচির তথ্য তুলে ধরে এর সাফল্য ও অগ্রগতির ক্ষেত্রে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবসহ সংশ্লিষ্ট নির্বাহীদের সহযোগিতার জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

উদ্বোধনী বক্তব্যে প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন গৃহায়ণের ক্ষেত্রে সরকারিভাবে ঋণ প্রদানকারী সংস্থা হিসেবে বিএইচবিএফসিকে রোল মডেল হিসেবে প্রতিষ্ঠার আহ্বান জানান। তিনি প্রতিষ্ঠানটিকে সর্বস্তরের মানুষের দোরগোড়ায় নিয়ে যাওয়া এবং সাধারণের চাহিদা পূরণের তাগিদ পুনর্ব্যক্ত করেন।

সম্মেলনের সমাপনীপর্বে বিগত বছরে বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্ব অর্জনকারী কর্মকর্তা-কর্মচারীদের স্বীকৃতিপত্র ও পুরস্কার দেওয়া হয়

শেয়ার