Top

একমি পেস্টিসাইডসের আইপিও: সাধারণ বিনিয়োগকারীরা পেয়েছেন ৪০টি শেয়ার

০২ নভেম্বর, ২০২১ ২:৩৩ অপরাহ্ণ
একমি পেস্টিসাইডসের আইপিও: সাধারণ বিনিয়োগকারীরা পেয়েছেন ৪০টি শেয়ার
পুঁজিবাজার ডেস্ক :

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের মাধ্যমে তালিকাভুক্তির জন্য প্রক্রিয়াধীন একমি পেস্টিসাইডসের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান কার্যালয় নিকুঞ্জে আইপিওর শেয়ার বরাদ্দ অনুষ্ঠিত হয়। এ সময় ডিএসইর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইপিওতে আবেদনকারী সাধারণ বিনিয়োগকারীরা প্রতি ১০ হাজার বিপরীতে ৪০ টি করে এবং প্রবাসী বিনিয়োগকারীরা প্রতি ১০ হাজার টাকার বিপরীতে ৬৩টি করে শেয়ার বরাদ্দ পেয়েছেন।

গত ১২ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত কোম্পানির আইপিওতে আবেদন গ্রহণ করা হয়।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৭৮৫তম কমিশন সভায় একমি পেস্টিসাইডসের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন দেয়।

একমি পেস্টিসাইডস ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলনযোগ্য অর্থ দিয়ে কোম্পানিটি কারখানার ভবন নির্মাণ, বৈদ্যুতিক যন্ত্রপাতি স্থাপন, নতুন যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ব্যাংকঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ২০২০ সালের ৩০ সেপ্টেম্বরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ৮৪ পয়সা। ওই সময়ে কোম্পানিটির প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ৪৮ পয়সা।

একমি পেস্টিসাইডস পুঁজিবাজারে লেনদেন শুরু হওয়ার পরবর্তী চার বছর বোনাস লভ্যাংশ দিতে পারবে না। কোম্পানিটির ইস্যু ম্যানেজার শাহজালাল ইকুইটি ম্যানেজমেন্ট।

পুঁজিবাজারের সব নিউজ সবার আগে পেতে থাকুন আমাদের সাথে—–

BP ShareBazar NewsBP Stock NewsBP Capital ViewsBanijjo Protidin NewsBP Capital News

বাণিজ্য প্রতিদিন/ এসকেএস

শেয়ার