Top

স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টায় যুবকের ১০ বছর কারাদণ্ড

০৯ নভেম্বর, ২০২১ ১:৪৩ অপরাহ্ণ
স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টায় যুবকের ১০ বছর কারাদণ্ড

রাঙামাটিতে দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে আবুল হোসেন (৪০) নামে এক যুবককে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। এমনকি ৫ লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

সোমবার (০৮ নভেম্বর) দুপুরে রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এ ই এম ইসমাইল হোসেন নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর (৪) (খ) ও ১০ ধারায় এ রায় দেন।

আবুল হোসেন পেশায় একজন নির্মাণশ্রমিক। তিনি জেলার বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা ১ নম্বর ব্লকের মো. জামালের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০২০ সালের ২১ ডিসেম্বর রাঙামাটি জেলা শহরের আলম ডকইয়ার্ড এলাকার একটি বাসায় বাথরুমের দরজা পরিবর্তন করতে গিয়ে একটি শিশুকে ধর্ষণের চেষ্টা করেন আবুল হোসেন। পরে তার চিৎকারে লোকজন এগিয়ে এলে তিনি পালানোর চেষ্টা করে। তখন তাকে একটি কক্ষে আটক করে রাখা হয়। পরে মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ তাকে গ্রেফতার করে।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম জানান, ২০২০ সালের ধর্ষণচেষ্টার একটি মামলায় এক আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, পাঁচ লাখ টাকা এবং অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

শেয়ার