Top

চতুর্থ স্ত্রীকে হত্যার ঘটনায় তৃতীয় স্ত্রীসহ আটক স্বামী

০৯ নভেম্বর, ২০২১ ৪:১৪ অপরাহ্ণ
চতুর্থ স্ত্রীকে হত্যার ঘটনায় তৃতীয় স্ত্রীসহ আটক স্বামী
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম নগরীর হালিশহর রহমানবাগ আবাসিক এলাকায় অজ্ঞাত নারীর রহস্যজনক মৃত্যুর ঘটনা উদঘাটন করেছে হালিশহর থানা পুলিশ। পাওয়া গেছে নিহত নারীর পরিচয়। মঙ্গলবার (৯ নভেম্বর) সকাল এগারটায় উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-পুলিশ কমিশনার আবদুল ওয়ারিশ।

চতুর্থ স্ত্রীকে খুন করে দ্বিতীয় স্ত্রীর কাছে আশ্রয়ে ছিলেন স্বামী সোহাইল। পুলিশি তদন্তে এক বছরের বেশি সময় পর অপরাধী ধরা পড়লেন। সোহাইল আহমেদ (৪০) বিয়ে করেছেন চারটি। তার বহুবিবাহের জেরে পরিবারে অশান্তি দেখা দেয়। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চতুর্থ স্ত্রী লাকী আক্তার পিংকি ওরফে আফসানাকে (২৫) হত্যা করেন। হত্যাকাণ্ড শেষে দ্বিতীয় স্ত্রী নাসিমার কাছে বাগেরহাটের মোংলায় চলে যান। এক বছরের বেশি সময় ধরে অনুসন্ধান চালিয়ে হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে হালিশহর থানা পুলিশ।

উপ-পুলিশ কমিশনার আবদুল ওয়ারিশ বলেন, আসামি সোহাইলের চার বিয়ে। নিহত আফসানা তার চতুর্থ স্ত্রী। এ হত্যাকাণ্ডের সঙ্গে সোহাইলের তৃতীয় স্ত্রী নাহিদা আক্তারের সম্পৃক্ততা মিলেছে। সোহাইল ও আফসানা একই গার্মেন্টসে চাকরি করতেন। চাকরির সুবাদে আসামি সোহাইলের সঙ্গে আফসানার প্রেমের সম্পর্ক গড়ে উঠে। ২০২০ সালের জানুয়ারি মাসে তারা বিয়ে করে হালিশহরের ভাড়া বাসায় উঠে। এক পর্যায়ে আফসানা সোহাইলের আগের বিয়ের কথা জানতে পারলে কলহ শুরু হয়। এক পর্যায়ে ২০২০ সালের ২১ জুলাই হত্যাকাণ্ডের ঘটনা ঘটান সোহাইল।

আবদুল ওয়ারিশ আরও বলেন, ঘটনার দিন রাতে সোহাইল আফসানাকে ব্যাপক মারধর করেন। তার আগে পূর্ব পরিকল্পনা অনুযায়ী সোহাইল তার তৃতীয় স্ত্রী নাহিদাকে পতেঙ্গার বাসা থেকে ডেকে আনেন। এ ঘটনার সঙ্গে নাহিদাও হাত মেলান। ওই দিন রাতে ব্যাপক মারধরের এক পর্যায়ে আফসানা অজ্ঞান হয়ে যান। আফসানার মৃত্যু নিশ্চিত করতে সোহাইল আফসানার পরনের পায়জামা গলায় পেঁচিয়ে ঝুলিয়ে রাখেন। মৃত্যু নিশ্চিত হয়ে তার লাশ রান্নাঘরে বিছানার চাদরে মুড়িয়ে রেখে বাগেরহাট পালিয়ে যান।

এ ঘটনায় জড়িত সোহাইলকে বাগেরহাট ও নাহিদাকে পতেঙ্গা থেকে গ্রেপ্তার করা হয়েছে। ভিকটিম আফসানা দক্ষিণ পতেঙ্গার ডুরিয়া পাড়া এলাকার মোহাম্মদ হোসেনের মেয়ে।

শেয়ার