Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

দৌলতপুরে টাকার বিনিময়ে আ.লীগের প্রার্থীদের হারানোর অভিযোগ

২১ ডিসেম্বর, ২০২১ ৩:২৭ অপরাহ্ণ
দৌলতপুরে টাকার বিনিময়ে আ.লীগের প্রার্থীদের হারানোর অভিযোগ
আল-মামুন সাগর, কুষ্টিয়া :

কুষ্টিয়ার দৌলতপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার এমপির পর উপজেলা চেয়ারম্যান, এমপির প্রতিনিধিসহ আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে অর্থের বিনিময়ে নৌকার প্রার্থীকে হারানোর অভিযোগ উঠেছে। এ ব্যাপারে নৌকা প্রতীকের এক পরাজিত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত অভিযোগ করেছেন। এরপর থেকেই বিষয়টি নিয়ে জেলার রাজনৈতিক অঙ্গনে তোলপাড় শুরু হয়েছে।

ক্ষমতাসীন দল দীর্ঘ সময় রাষ্ট্র ক্ষমতা থাকায় কুষ্টিয়ার দৌলতপুর উপজেলাকে বলা হয় আওয়ামী লীগের ঘাঁটি। জাতীয় ও স্থানীয় নির্বাচনে এখানে নৌকার প্রার্থীদের জয়জয়কার হয়। তবে এবার ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভিন্ন চিত্র দেখা যায়। উপজেলায় নৌকার প্রার্থীদের ভরাডুবি হয়। নৌকার পরাজিত প্রার্থীরা পরাজয়ের কারণ হিসাবে স্থানীয় সংসদ সদস্য উপজেলা চেয়ারম্যানসহ শীর্ষ নেতাদের বিরুদ্ধে একের পর এক অভিযোগ তুলছেন। শীর্ষ নেতাদের বিরুদ্ধে একের পর এক অভিযোগ ওঠায় এ নিয়ে খোদ দলের মধ্যেই আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। আর্থিক লেনদেনের কারণে আ,লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থীদের পরাজয়ের মূল কারণ হিসেবেই দেখছেন প্রার্থীরা। এর আগে একই উপজেলার ফিলিপনগর ইউপিতে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীকে পরাজিত করতে স্বতন্ত্র প্রার্থীর কাছ থেকে ‘টাকা ও ফ্ল্যাট’ নিয়ে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকাকে পরিকল্পিতভাবে পরাজিত করার অভিযোগ ওঠে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাংসদ আ কা ম সরওয়ার জাহানের বিরুদ্ধে।

এবার মথুরাপুর ইউনিয়নের নৌকার দলীয় প্রার্থী উপজেলা কৃষকলীগের সভাপতি হাশিম উদ্দিন হাসু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড, এজাজ আহমেদ মামুন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও স্থানীয় আওয়ামী লীগ দলীয় এমপির প্রতিনিধি টিপু নেওয়াজ, উপজেলা ভাইস চেয়ারম্যান সাকিব আহমেদ ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সরদার তৌহিদুল ইসলামের বিরুদ্ধে ‘বিদ্রোহী’ প্রার্থীর কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে নৌকার প্রার্থীকে হারানোর অভিযোগ করেছেন। তদন্ত সাপেক্ষে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের জন্য তিনি কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

এ নিয়ে দলীয় নেতাকর্মী ও সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় বইছে। রাজনৈতিক অঙ্গনেও বিষয়টি নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাংসদ আ কা ম সরওয়ার জাহান বাদশা। এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে এমপির দেখানো পথেই হেঁটেছেন অন্য সব নেতারা। নিজেদের আদর্শকে বিসর্জন দিয়ে নৌকাকে সুপরিকল্পিতভাবে পরাজিত করেছেন। দলের সঙ্গে যারা বেঈমানি করেছেন তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন তারা।

এ ব্যাপারে মথরাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ও উপজেলা কৃষকলীগের সভাপতি হাশিম উদ্দিন (হাসু) বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড, এজাজ আহম্মেদ মামুন, এমপির প্রতিনিধি টিপু নেওয়াজসহ উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা বিদ্রোহী প্রার্থীর কাছ থেকে আর্থিক সুযোগ-সুবিধা
নিয়ে প্রকাশ্যে বিদ্রোহী প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় তিনি পরাজিত হয়েছেন। এ ব্যাপারে তিনি জেলা আওয়ামীলীগ সভাপতি সাধারণ সম্পাদক বরাবর লিখিত অভিযোগ করেছেন।

এ বিষয়ে দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড.এজাজ আহম্মেদ মামুনসহ অভিযুক্তরা কেউই কথা বলতে রাজি হননি।

তবে দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন রিমন নৌকার প্রার্থী হাশিম উদ্দিন হাসুর অভিযোগ স্বীকার করে বলেন, অবশ্যই এমনটি হয়েছে। যেখানে আ,লীগের শীর্ষ নেতাদের বসবাস সেখানে একজন নৌকার মনোনীত প্রার্থী পরাজিত হওয়া কোনোভাবেই কাম্য নয়। বিষয়টি জেলা আওয়ামীলীগ ও কেন্দ্রীয় নেতাদের জানানো হয়েছে । তাঁরায় বিষয়টি দেখছেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী বলেন, স্থানীয় এমপি,উপজেলা চেয়ারম্যানসহ আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পেয়েছি। দলীয় সভায় বিষয়টি তুলা ধরা হবে। তদন্ত করে প্রমাণ পেলে সে যেই হোক জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব।

শেয়ার