Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

ইউপি নির্বাচনে শেষ মূহুর্তে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা

২২ ডিসেম্বর, ২০২১ ৪:১০ অপরাহ্ণ
ইউপি নির্বাচনে শেষ মূহুর্তে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা
আল মামুন, জয়পুরহাট :

আগামী ২৬শে ডিসেম্বর ইউপি নির্বাচনে জয়পুরহাট সদর উপজেলার নয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচার প্রাচরনায় ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান প্রার্থীরা। সকাল থেকে রাত পযর্ন্ত ভোটারদের দাড়ে দাড়ে গিয়ে ভোট প্রার্থনা করছেন চেয়ারম্যান প্রার্থীরা, তারা নানা উন্নয়ন মূলক কর্মকান্ডের প্রতিশ্রুতিও দিচ্ছেন। সব প্রার্থীরা নিজেদের জয়ের ব্যাপারে অনেক বেশি আশাবাদী।

জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল ইউনিয়ন পরিষদের খোরশেদ আলম সৈকত বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে ভালবেসে নৌকা মার্কা উপহার দিয়েছে, আমি পাচঁ বছর মানুষের পাশে থেকে যে সেবা করেছি, সেই সাথে এলাকায় যে উন্নয়নমূলক কাজ করেছি সেই কারনে এলাকার মানুষ আবারও আমাকে বিপুল ভোটে জয়লাভ করাবে ইনশাআল্লাহ। তিনি আরো বলেন এবার আমি জয়লাভ করলে আমার ইউনিয়নের অসমাপ্ত কাজগুলো শেষ করবো।

একই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আনারস মার্কার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা তোজাম্মেল হক বলেন, আমি একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সেই সাথে আমি একজন সাবেক সেনা সদস্য আবার আমি চাকুরী থেকে আবসরের পর থেকে মানুষের পাশে থেকে বিভিন্ন সেবা দিয়ে আসছি তাই এলাকার মানুষ এবার আমাকে চেয়ারম্যান পদে দাড়িয়ে দিয়েছে, আমি ইউনিয়নের সকল গ্রামের গ্রামে গ্রামে গিয়ে ভোট প্রার্থনা করছি ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি, ইনশাআল্লাহ সুষ্ঠ নির্বাচন হলে আমার আনারস মার্কা বিপুল ভোটে জয়লাভ করবে।

ভাদসা ইউনিয়নের চেয়ারম্যান ও নৌকা মার্কার প্রার্থী সরোয়ার হোসেন স্বাধীন বলেন, আমি গত কয়েক বছরে আমার ইউনিয়নের যে উনন্নয়ন মূলক কাজগুলো করেছি তার মধ্যে ইউনিয়ন পরিষদের নতুন ভবন তৈরী, পাকা রাস্থা,ব্রিজ, কালভার্টসহ ইউনিয়নের যে দৃষ্টমান কাজগুলো হয়েছে আমি আশাবাদী ইনশাআল্লাহ এবার ভোটাররা আমার নৌকা মার্কাকে বিপুল ভোটে জয়লাভ করাবে।

মোহাম্মাদাবাদ ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী ঘোড়া মার্কার প্রার্থী মিলন হোসেন বলেন, আমি যেহতু মেম্বার ছিলাম আবার ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছি সেই কারনে এলাকার মানুষের নানা ভাবে উপকার করেছি, ই্উনিয়ন বাসির সুখে দুখে পাশে ছিলাম সেই কারনে এবার আমাকে আমার ঘোড়া মার্কাকে ভোট দিয়ে বিপুল ভোটে জয়লাভ করাবে।

এদিকে চেয়ারম্যানদের পাশাপাশি বসে নেই মেম্বার প্রার্থীরাও। তারাও নানা প্রতিশ্রæতি দিয়ে বেড়াচ্ছেন ভোটারদের মাঝে। দোগাছী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী আ: কুদ্দুস বলেন, আমি পাচঁবছর মেম্বার থেকে সরকারী ভাবে যা বরাদ্ধ পেয়েছি সবকিছু মানুষের মাঝে বিলিয়ে দিয়েছি, সেই সাথে দুটি ব্রিক সলিং রাস্থা করে দিয়েছি। আবার নিজের অর্থায়নে এলাকার মানুষের নানা ভাবে সেবা ও সহায়তা দিয়েছি। সেই কারনে এলাকার মানুষ এবার গত বারের চেয়ে আমাকে বেশি ভোটে জয়লাভ করাবে।

ভাদসা ইউনিয়নের ৪ নং ওয়াডের মেম্বার পদপ্রার্থী মাহবুব আলম মিলন বলেন আমি গত বারেও নির্বাচন করেছি অল্প কিছু ভোটে ফেল করেছি তার পর থেকে ওয়াডের মানুষকে নানা ভাবে সেবা ও তাদের পাশে দাড়িয়েছি সেই সাথে তাদের পাশে সুখে সুদে ছিলাম তাই এবার ভোটার আমাকে বিপুল ভোটে জয়লাভ করাবে ইনশাআল্লাহ।

কয়েকটি ইউনিয়নের ভোটারদের সাথে কথা বলেছি তারা বলছেন সৎ ও যোগ্য ব্যাক্তিকেই ভোট দেবেন তারা। তবে নির্বাচনের পরিবেশ ভালো রাখার দাবিও জানিয়েছেন তারা।
এদিকে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন ইউপি নির্বাচনে অনিয়ম হলে কাউকে ছাড় দেওয়া হবে না। সেই সাথে কোন অনিয়ম মেনে হবেনা বলেও হুশিয়ারী দেন তিনি।

এবার জয়পুরহাট সদর উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়াম্যান পদে প্রতিদন্দীতা করছেন মোট ৩২জন প্রার্থ সংরক্ষীত আসনের সদস্য পদে প্রতিদষন্দতিা করছেন ১৩৩জন ও মেযম্বার পদে প্রতিদষন্দতিা করছেন ৩৫১জন প্রার্থী। মোট ভোটার রয়েছে ১৭৯৪৯৮ জন। এর মধ্যে জামালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে কোন প্রতিদষন্দী না থাকায় বিনা প্রতিদষন্দতিা পাশ করেছেন হাসানুজ্জামান মিঠু।

শেয়ার