Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

মাগুরায় শত্রুতা করে কৃষকের ৪০০ পেপে গাছ কেটে দিয়েছে প্রতিপক্ষ

২২ ডিসেম্বর, ২০২১ ৫:২৬ অপরাহ্ণ
মাগুরায় শত্রুতা করে কৃষকের ৪০০ পেপে গাছ কেটে দিয়েছে প্রতিপক্ষ
আরজু সিদ্দিকী, মাগুরা :

মাগুরা সদর উপজেলায় এক কৃষকের ‘চারশ’ পেঁপে গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষ ব্যাক্তিরা। উপজেলার বেলনগর গ্রামের চপল মোল্যার পেঁপে বাগানে গত সোমবার রাতে কোনো এক সময় এই ঘটনা ঘটে।

চপল মোল্যা স্থানীয় সাংবাদিকদের জানান, গত বছর স্থানীয় এক ব্যক্তির কাছ থেকে ২ বিঘা জমি ইজারা নিয়ে তিনি ১ হাজার ৮০০ পেঁপের চারা রোপন করেন, যেসব গাছে এ বছরই প্রথম ফলন এসেছে। জমির ইজারামূল্যসহ ২ বিঘা জমিতে পেঁপে চাষে তার এ পর্যন্ত সাড়ে ৩ লাখ টাকা খরচ হয়েছে এবং এ পর্যন্ত ৫০ হাজার টাকার পেঁপে তিনি বিক্রি করেছেন বলে জানান।

চলতি বছরসহ আগামী ৩ বছরের এই ক্ষেত থেকে ১৫ লাখ টাকার পেঁপে বিক্রির আশা করছিলেন জানিয়ে এই কৃষক বলেন, ‘৩৯০টি’ ফলন্ত পেঁপে গাছ কেটে দেওয়ায় তার ৩ থেকে ৪ লাখ টাকার ক্ষতি হলো। পাশাপাশি বাকি গাছ গুলোর নিরাপত্তা নিয়ে তিনি দুশ্চিন্তায় ভুগছেন। এই ঘটনায় মাগুরা সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন বলে জানান চপল মোল্যা।

মাগুরা সদর থানার ওসি মঞ্জুরুল ইসলাম বলেন, স্থানীয় বিট পুলিশকে বিষয়টি তদন্তপূবর্ক আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে।

 

শেয়ার