Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

সীতাকুণ্ডে যমুনা শিপ ব্রেকার্সে বিস্ফোরণ, আহত ৪

২৫ ডিসেম্বর, ২০২১ ৫:৫৬ অপরাহ্ণ
সীতাকুণ্ডে যমুনা শিপ ব্রেকার্সে বিস্ফোরণ, আহত ৪
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের সীতাকুণ্ডে শীতলপুর যমুনা শিপ ব্রেকিং ইয়ার্ডে বিস্ফোরণে ৪ শ্রমিক আহত হয়েছেন। তাদের মধ্যে অগ্নিদগ্ধ ২ জনের অবস্থা আশঙ্কাজনক।

শনিবার (২৫ ডিসেম্বর) সকাল ৯টার দিকে জাহাজ কাটার সময় এ দুর্ঘটনা ঘটে। সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক ফারুখ আহাম্মদ এই তথ্য নিশ্চিত করেছেন।

দগ্ধরা হলেন- সোহেল রানা (২৫) ও জাহিদ হাসান (২৬)। আহতরা হলেন- মিজানুর রহমান মিলন (২৪) ও মো. ফিরোজ (২৫)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকাল ৮টার দিকে যমুনা শিপ ইয়ার্ডে জাহাজ কাটছিল শ্রমিকরা। এসময় হঠাৎ বিস্ফোরণ ঘটে। জাহিদ ও সোহেল আগুনে দগ্ধ হয়। ভয়ে লাফ দিতে গিয়ে ফিরোজ ও মিজান নামে আরও দু’জন আহত হয়। দগ্ধ দু’জনকে চট্টগ্রাম মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। সোহেলের অবস্থা কিছুটা আশংকাজনক। আহত দু’জনকে অন্য একটি ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, চট্টগ্রামে শিপ ব্রেকিং ইয়ার্ডে অয়েল ট্যাংকারে আগুন লেগে দু’জন দগ্ধসহ অন্তত চারজন আহত হয়েছেন।

যমুনা শিপ ব্রেকিং ইয়ার্ডের ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন বলেন, জাহাজ কাটার সময় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ২ জন শ্রমিক অগ্নিদগ্ধ হয়।

এছাড়া আগুন থেকে বাঁচতে উপর থেকে নিচে লাফ দিলে ২ জন শ্রমিক আহত হন। আহত ৪ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার জানান, দগ্ধ দু’জনকে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। বাকি দু’জন আগুন লাগার পর জাহাজ থেকে হুড়োহুড়ি করে নামতে গিয়ে আহত হয়েছেন তাদের পা ভেঙে গেছে। তারাও চিকিৎসাধীন আছেন।

শেয়ার