Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

ময়মনসিংহে দুই উপজেলায় ২০ ইউনিয়নে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে

২৬ ডিসেম্বর, ২০২১ ২:৫৮ অপরাহ্ণ
ময়মনসিংহে দুই উপজেলায় ২০ ইউনিয়নে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে
ময়মনসিংহ প্রতিনিধি :

ময়মনসিংহের তারাকান্দা ও গৌরীপুর দুই উপজেলার ২০ ইউনিয়নে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। রবিবার (২৬ডিসেম্বর) সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে চলবে টানা চারটা পর্যন্ত |

সকাল থেকে প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে। তবে প্রতি কেন্দ্রেই নারী ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

গৌরীপুর উপজেলা নির্বাহি অফিসার হাসান মারুফ জানান, উপজেলার ১০ ইউনিয়নের ৯৯টি কেন্দ্রের মধ্যে ৪৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে বিবেচণা করা হয়েছে। নির্বাচন সুস্ঠু ও শান্তিপূর্ণ করতে পুলিশ, বিজিবি ও আনসার সদস্যদের পাশাপাশি প্রতি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া স্ট্রাইকিং ফোর্স হিসেবে র্যাব, বিজিবি টহলে থাকবেন। তিনি আরও জানান, ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬০ জন, সাধারন সদস্য পদে ৪০৮ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১২৮ জন প্রতিদ্বন্ধিতা করবেন। এই উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ৩২ হাজার ১৭২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১৮ হাজার ৩৯০ জন এবং নারী ভোটারের সংখ্যা ১ লক্ষ ১৩২ হাজার ৭৮৫২ জন।

অপরদিকে তারাকান্দা উপজেলা নির্বাহি অফিসার একেএম সাইদুজ্জামান জানান, উপজেলার ১০ ইউনিয়নের মধ্যে তারাকান্দা সদর, গালাগাও, কাকনী ও ঢাকুয়ায় ইলেকট্রনিক ভোটিং মেশিন(ইভিএম) ভোট গ্রহণ করা হবে। উপজেলার ৯৬টি কেন্দ্রে মোট ভোটার ২ লক্ষ ৩৬ হাজার ৬৮৪ জন। চেয়ারম্যান পদে ৬৩ জন, সাধারন সদস্য পদে ৪১৪ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৩৩ জন প্রার্থী রয়েছেন।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা দেওয়ান মো. সারোয়ার বলেন, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সকল ইউনিয়নের কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো হয়েছে এবং পর্যাপ্ত আইন-শৃংখলা বাহিনী মাঠে কাজ করছে।

জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচন সুস্ঠু ও নিরপেক্ষ করতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। মাঠে সার্বক্ষণিক পুলি, বিজিবি, ও আনসার সদস্যরা রয়েছে। যেকোন পরিস্থিতি মোকাবেলা করতেই তারা মাঠে রয়েছে জানান তিনি।

শেয়ার