Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

নওগাঁয় তিন উপজেলার ২৬ ইউনিয়নের নির্বাচনে ভোটগ্রহণ চলছে

২৬ ডিসেম্বর, ২০২১ ৩:০৮ অপরাহ্ণ
নওগাঁয় তিন উপজেলার ২৬ ইউনিয়নের নির্বাচনে ভোটগ্রহণ চলছে
মামুনুর রশীদ বাবু , নওগাঁ :

নওগাঁয় চতুর্থ ধাপে জেলার তিন উপজেলার ২৬টি ইউনিয়নে শান্তিপূর্ন ভাবে ভোটগ্রহণ চলছে। নওগাঁর আত্রাই উপজেলার ৮টি, ধামইরহাট উপজেলার ৮টি ও মহাদেবপুর উপজেলার ১০টি ইউনিয়নে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে চারটিতে ইভিএম পদ্ধতিতে এবং অবশিষ্ঠ ২২টিতে ব্যালটের মাধ্যমে ভোট নেওয়া
হচ্ছে।

এসব ইউনিয়নের ২৪২ টি ভোট কেন্দ্রের ১ হাজার ৫৪০টি কক্ষে ৫ লক্ষ ৩৬ হাজার ১০৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করছেন। বেশ কয়েকটি কেন্দ্র সরজমিন ঘুরে দেখা গেছে সকাল থেকেই লাইনে দাড়িয়ে ভোটাররা উৎসব মুখর পরিবেশে স্বতষ্ফুর্তভাবে ভোট প্রদান করছেন। প্রতিটিই কেন্দ্রেই সকাল থেকেই ভোটারদের উপস্থিতি রয়েছে সরব। তবে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল বেশি।এই ২৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১২৫ জন,সাধারণ সদস্য পদে ৯৭৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩০৬ জন প্রতিদ্বন্দিতা করছেন।

এদিকে নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্নভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতিমধ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নওগাঁর পুলিশ সুপার মোঃ আব্দুল মান্নান মিয়া জানান, নির্বাচনী এলাকায় দেড় হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এরপাশপাশি প্রতি কেন্দ্রে ৪ জন পুলিশ সদস্যের সাথে ২২ থেকে ২৪ জন করে আনসার ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন।

একইসাথে প্রতিটি ইউনিয়নে একটি করে মোবাইল টীম এবং প্রতি ৩টি ইউনিয়নের জন্য একটি করে ষ্ট্রাইকিং ফোর্স টহলরত অবস্থায় রয়েছে। নির্বাচনী এলাকায় ম্যাজিষ্ট্রেট এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন। এর পাশাপাশি সাদা পোষাকে পুলিশ এবং বিজিবি সদস্যরা সার্বক্ষনিক টহলরত অবস্থায় রয়েছে। যে কোন পরিস্থিতি মোকাবেলায় আইন শৃংখলা বাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে বলে তিনি জানান।

জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান জানান জেলার ২৬টি ইউপি নির্বাচনে আত্রাই উপজেলার পাঁচুপুর ইউনিয়ন,ধামইরহাট উপজেলার ধামইরহাট ও উমার এবংমহাাদেবপুর উপজেলার মহাদেবপুর সদর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে এবং বাঁকী ২২টি ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন চলছে। তিনি জানান আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৬০ হাজার ১২১ জন, ধামইরহাট উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৮ হাজার ৪১৮ জন এবং মহাদেবপুর উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৩৭ হাজার ৫৬৭ জন।

আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নে ৭৫টি কেন্দ্রের ৪৫৯ টি কক্ষে, ধামইরহাট উপজেলার ৮টি ইউনিয়নে ৭৪টি কেন্দ্রের ৪শ ভোট কক্ষে এবং মহাদেবপুর উপজেলার ১০টি ইউনিয়নে ৯৩টি কেন্দ্রের ৬৮১টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখ্য, আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯১ জন এবং সাধারন সদস্য পদে ৩১৮ জন প্রার্থী, ধামইরহাট উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৪ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৩ জন ও সাধারন সদস্য পদে ২৯৯ জন প্রার্থী এবং মহাদেবপুর উপজেলায় ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২২ জন এবং সাধারন সদস্য পদে ৩৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শেয়ার