Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

চুয়াডাঙ্গার কুতুবপুর ইউনিয়নে কারচুপির অভিযোগে সতন্ত্র প্রার্থীর রানার ভোট বর্জন

২৬ ডিসেম্বর, ২০২১ ৪:৪৮ অপরাহ্ণ
চুয়াডাঙ্গার কুতুবপুর ইউনিয়নে কারচুপির অভিযোগে সতন্ত্র প্রার্থীর রানার ভোট বর্জন
মোঃ আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা :

চুয়াডাঙ্গা জেলা সদরের ইউপি নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ সরে দাঁড়ালেন সতন্ত্র প্রার্থী জুয়েল রানা । তিনি বলেন ভোটের আগের রাত থেকেই কিছু সন্ত্রাসী অস্ত্রশস্ত্র নিয়ে আমার কর্মীদের হুমকি-ধমকি দেয়। ভোট শুরু হলে কেন্দ্র থেকে আমার নির্বাচন এজেন্টদের মারধর করে বের করে দেওয়া হয়েছে। ব্যালট পেপার নিজ হাতে সিল মেরে নিয়েছে। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ না থাকায় ভোট বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করেছি।’

রোববার (২৬ ডিসেম্বর) দুপুর ২টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের চশমা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জুয়েল রানা ভোট বর্জন করে সংবাদ সম্মেলনে সংবাদকর্মীদের নিকট এসব অভিযোগ করে কান্নায় ভেঙে পড়েন।

স্বতন্ত্র প্রার্থী রানা বলেন, ভোট শুরু হলে কেন্দ্র থেকে আমার নির্বাচনী এজেন্টদের মারধর করে বের করে দেওয়া হয়। ব্যালট পেপার নিজ হাতে সিল মেরে নেয়। এখনো আমার নেতাকর্মীদের ওপর মারধর চলছে। কেউ কেউ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ব্যাপক জনসমর্থক থাকা সত্ত্বেও আমার মতো একজন প্রার্থীকে অনিয়মের কারণে নির্বাচন বর্জন করতে হচ্ছে। নির্বাচন-পরবর্তীতে আমার ইউনিয়নের নেতা-কর্মীদের ওপর অত্যাচার না করে আপনাদের সহযোগিতা চাচ্ছি বলে কান্নায় ভেঙে পড়েন তিনি।

চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ জন প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত আলী আহম্মেদ হাসানুজ্জামান (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশের আজিজুল হক (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী শাখাওয়াত হোসেন (আনারস), আক্তার হোসেন রনি (ঘোড়া), জুয়েল রানা (চশমা) ও নজরুল ইসলাম (মোটরসাইকেল)। এ ইউনিয়নের ৯টি সাধারণ ওয়ার্ডে ৪৩ জন সদস্য পদে ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ১০ জন মহিলা সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাচন অফিসার ও সদর ইউনিয়ন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান বলেন, কুতুবপুর ইউনিয়নের চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জুয়েল রানা ভোট বর্জন করেছেন কি না, জানি না। আমি কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

শেয়ার