Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

চাঁদপুরে কোস্টগার্ডের অভিযানে জেলিযুক্ত চিংড়ি জব্দ

২৭ ডিসেম্বর, ২০২১ ৫:০১ অপরাহ্ণ
চাঁদপুরে কোস্টগার্ডের অভিযানে জেলিযুক্ত চিংড়ি জব্দ
আশিক বিন রহিম, চাঁদপুর :

চাঁদপুরে কোস্টগার্ডের অভিযানে জেলিযুক্ত ১হাজার কেজি চিংড়ি জব্দ করা হয়েছে। ২৭ ডিসেম্বর সোমবার সকালে হাজীগঞ্জে মাছের আড়ৎ ও ধেররা এলাকা থেকে বিশেষ অভিযান চালিয়ে চিংড়িগুলো জব্দ করা হয়। তবে পূর্ব থেকে অভিযানের বিষয়টি টের পাওয়ায় কাউকে আটক করা যায়নি।

খোঁজ নিয়ে জানা যায়, চাঁদপুরে এক শ্রেণীর অসুধু মৎস্য ব্যাবসায়ী অধিক লাভের আশায় চিংড়ির শরীরের সিরিজের মাধ্যে একপ্রকার জেলি পুশ করে থাকে। এতে চিংড়িগুলোর ওজন বেড়ে যায়। চিকিৎসকরা বলছে, এই জেলি মানবদেহের অনেক ক্ষতির করে থাকে। দীর্ঘদিন ধরে চলে আসা এমন অপব্যবসা বন্ধে বাংলাদেশ কোস্ট গার্ড অভিযান চালিয়ে আসছে।

কোস্ট গার্ড জানায়, সোমবার গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন অধিনস্থ বিসিজি স্টেশন চাঁদপুর এর স্টেশন কমান্ডার লেঃ রুহান মনজুরের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় চাঁদপুর পশ্চিম-দক্ষিণ ধেররা এবং হাজীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে ৪৮ টি ককসিটে প্রায় ১ হাজার কেজি জেলি যুক্ত চিংড়ি জব্দ করা হয়। তবো অবৈধ চিংড়ি ব্যবসায়ীরা কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জেলি যুক্ত চিংড়ি মাটির নিচে পুঁতে বিনষ্ট করা হয়। অবৈধ ব্যবসায়ী ও পাচারকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

 

শেয়ার