Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

ফেসবুকের ‘ভুয়া’ আইডি দিয়ে ক্রেতার বেশে বাইক ছিনতাইকারী

২৮ ডিসেম্বর, ২০২১ ২:২৯ অপরাহ্ণ
ফেসবুকের ‘ভুয়া’ আইডি দিয়ে ক্রেতার বেশে বাইক ছিনতাইকারী
চট্টগ্রাম প্রতিনিধি :

প্রথমে ফেসবুকে ভুয়া নামে আইডি খুলেন তারা। সে আইডিতে আবার ব্যবহার করেন অন্যের এডিট করা সুন্দর ছবি। বিশ্বাস তৈরি করতে বিক্রেতার সাথে কথা বলেন স্মার্টলি, শুদ্ধ ভাষায়। বেশভুষা শিক্ষিত মানুষের মতোই। এতোসব কিছুর আড়ালে মূলত তারা ছিনতাইকারী। মানুষের বিশ্বাসের সুযোগ নিয়ে প্রতারণা ও ছিনতাই করে বেড়ান তারা।

সোমবার (২৭ ডিসেম্বর) চট্টগ্রামের মিরসরাই থেকে চক্রের দুই সদস্যকে গ্রেপ্তারের পর এমন তথ্য উঠে আসে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মিরসরাই উপজেলার পশ্চিম খনয়াছড়া ভূঁইয়া বাড়ীর মঞ্জুর হোসেনের ছেলে মেহেরাজ হোসেন চৌধুরী (২০) ও একই উপজেলার মধ্যম মগাদিয়া মিজিবাড়ি আবু তাহেরের ছেলে শাহরিয়ার হোসেন সাব্বির (২০)।

জানা যায়, গত ১৩ ডিসেম্বর বায়েজিদ বোস্তামী থানার বালুচরা বাজারস্থ জামান হোটেলের পাশে এক প্রবাসী তার ব্যবহারের মোটর সাইকেলটি বিক্রি করতে আসেন। এর আগে তিনি তার মোটরসাইকেলটি বিক্রি করার জন্য ফেসবুক ভিত্তিক গ্রুপ সেলবাজার ডটকমে পোস্ট করেন। পরে ফেসবুকে পরিচয় হয় মেহেরাজ হোসেনের সাথে। মেহেরাজ হোসেন ক্রেতা সেজে বিক্রেতার সাথে কথা বলেন। প্রায় সাত দিন তারা ফেসবুকে বিভিন্ন বিষয়ে কথা বলে বিশ্বাস অর্জন করেন। নির্ধারিত দিনে তিনি মোটরসাইকেল দেখানোর জন্য বালুচরা আসেন। পরে টেস্ট ড্রাইভের কথা বলে মেহেরাজ মোটরসাইকেলটি চালিয়ে দেখার আগ্রহ প্রকাশ করেন। বিক্রেতা রাজি হলে মেহরাজ ট্রেস্ট ড্রাইবের নাম করে মোটরসাইকেলটি নিয়ে পালিয়ে যায়।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বলেন, গ্রেপ্তার দুজনই বেশ দুরন্ধর। মেহেরাজ ও সাব্বির ভুয়া আইডি খুলে এসব অপরাধ করেতো। তাদের ফেসবুকে প্রতারণার প্রমাণ মিলেছে।

শেয়ার