Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

ফরিদগঞ্জে নৌকা ও আনারসের সমর্থকদের মাঝে সংঘর্ষে আহত ২৫

২৮ ডিসেম্বর, ২০২১ ৮:১৩ অপরাহ্ণ
ফরিদগঞ্জে নৌকা ও আনারসের সমর্থকদের মাঝে সংঘর্ষে আহত ২৫
শিমুল হাছান, ফরিদগঞ্জ (চাঁদপুর) :

ফরিদগঞ্জে আনারস মার্কার সমর্থনে আয়োজিত মোটরসাইকেল শোভাযাত্রায় নৌকা মার্কার সমর্থকরা হামলা করার অভিযোগ উঠেছে।

২৮ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে উপজেলার রুপসা দক্ষিণ ইউনিয়নের গৃদকালিন্দিয়া বাজার এলাকায় চাঁদপুর-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কে এ হামলার ঘটনা ঘটে। এতে ১৫/২০ জন আহত হয়েছে এবং অন্তত ২০টি মোটরসাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে।

হামলায় আহত এবং প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার বিকেলে নৌকার বিদ্রোহী আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আব্দুল কাদের খোকন একটি মোটরসাইকেল শোভাযাত্রা বের করেন শোভাযাত্রাটি গৃদকালিন্দিয়া কলেজ এলাকায় পৌঁছলে বিপরীতদিক থেকে আসা নৌকার প্রার্থীর মিছিলের মুখোমুখি হয়। এ সময় উভয় পক্ষের মাঝে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে ১৫/২০ জন আহত হন এবং অন্তত ২০টি মোটরসাইকেল ভাঙ্গচুর করা হয়। আহতরা ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, চাঁদপুর এবং লক্ষ্মীপুরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা গ্রহণ করছেন বলে জানা গেছে।

সংঘর্ষের বিষয়ে আনারস প্রতীকের প্রার্থী আওয়ামী লীগ নেতা আবদুল কাদের খোকন বলেছেন, আমরা শোভাযাত্রা নিয়ে বাজারের দিকে যাচ্ছিলাম গৃদকালিন্দিয়া কলেজ এলাকয় পৌঁছলে নৌকা প্রতীকের প্রার্থী শরীফ খান এবং তার সমর্থকরা আমাদের অস্ত্র নিয়ে হামলা করেছে। তারা আমাদের অন্তত ৩০টি মোটর৭সাইকেল ভাংচুর ও অন্তত ২০/২৫ জনকে আহত করেছে। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী ওই তান্ডব দেখেছে। আমি এ ঘটনার বিচার চাই। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি মামলা করবো। উপজেলা আওয়ামীলীগের সদস্য ও ভাইস চেয়ারম্যান জিএস তছলিম উদ্দিন বলেছেন, আমরা শরীফ খান ও তার সাঙ্গপাঙ্গদের বিচার চাই।

এদিকে নৌকা প্রতীকের প্রার্থী শরীফ খান জানিয়েছেন, আমি প্রতিদিনের ন্যায় কর্মীরাসহ বাজারে গণসংযোগের উদ্দেশ্যে যাচ্ছিলাম মহাসড়কে উঠলে আনারস প্রতীকের প্রার্থী এবং তার সমর্থকরা আমার কর্মীদের উপর হামলা করলে সংঘর্ষ বেঁধে যায়। আমি এ হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে প্রশাসনকে অনুরোধ করছি।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহীদ হোসেন বলেন, আচরণ বিধি লংঘন করে শতাধিক মোটরসাইকেল নিয়ে শোভাযাত্রা করছিলো আনারস প্রতীকের আবদুল কাদের খোকন ও তার সমর্থকরা। সেখানে বিপরীত দিক থেকে আসা নৌকার মিছিলের মুখোমুখি হলে সংঘর্ষের ঘটনা ঘটে। আমি তাৎক্ষণিক ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। তিনি আরো জানিয়েছেন, সংঘর্ষে কিছু মোটরসাইকেল ভাংচুর ও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানতে
পেরেছি। আমরা লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবো।

শেয়ার