Top
সর্বশেষ

লক্ষ্মীপুরে চালু হওয়া লঞ্চ সার্ভিস বন্ধ

০২ জানুয়ারি, ২০২২ ৩:৫৯ অপরাহ্ণ
লক্ষ্মীপুরে চালু হওয়া লঞ্চ সার্ভিস বন্ধ
আলমগীর হোসেন, লক্ষ্মীপুর :

চালু হওয়া লঞ্চ সার্ভিস বন্ধ হয়ে গেলো ঢাকা -টু লক্ষ্মীপুর। কি কারণে লঞ্চ সার্ভিসটি বন্ধ হলো, কেনোইবা চালু হলো। কেনোবা যাত্রীদের হয়রানি করা হলো। এমন প্রশ্ন সাধারণ যাত্রীদের থেকেই যায়। মাইকিং, নোটিশ, বিজ্ঞপ্তি ছাড়াই উদ্বোধন পর থেকে প্রিন্স অব রাসেল-৩ নামের বিলাসবহুল লঞ্চটি গা ঢাকা দিয়েছে। দিনের পর দিন জেলার বিভিন্ন এলাকা থেকে এখনো ঢাকা যাওয়ার উদ্দেশ্যে মজু চৌধুরীর ঘাটে ভীড় জমায় দূর-দূরান্ত থেকে আসা সাধারণ যাত্রীরা।

এতে তাদের ভোগান্তিরও শেষ নেই। অপেক্ষা থাকে কখন লঞ্চ আসবে। দীর্ঘক্ষণ অপেক্ষায় করার পর জানতে পারেন ঘাট এলাকায় থেকে সেবা দেয়া লঞ্চ সার্ভিসটি উদ্ভোধনের পর থেকে বন্ধ রয়েছে। দুর্দশার আর হতাশা নিয়ে ফিরে যাই ভোগান্তি পড়া যাত্রীরা। এমনে অভিযোগ মজুচৌধুরীর ঘাট এলাকায় স্থানীয় এলাকাবাসীর। তারা আরও জানায় ঢাকা থেকে লক্ষ্মীপুরে লঞ্চ সার্ভিস প্রিন্স অব রাসেল-৩ নামে বিলাসবহুল লঞ্চটি গত ১৬ ই নভেম্বর ২০২১ ইং সোমবার বিকালে বিআইডব্লিউটিএ নৌ ট্রাফিক বিভাগের পরিচালক রফিকুল ইসলাম ফিতা কেটে লঞ্চ সার্ভিসের উদ্বোধন করেন।

লক্ষ্মীপুর মজুচৌধুরী ঘাট থেকে ৫০ জন যাত্রী নিয়ে ঢাকা উদ্দেশ্যে লঞ্চটি সদরঘাট ছেড়ে গেয়ে আর ফিরে আসেনি। লক্ষীপুর থেকে লঞ্চ ঢাকার উদ্দেশ্যে চালু হওয়া ১৭ লক্ষ জনগণ আনন্দ বুক ভরে ওঠে। এ খবর জেলাবাসী কাছে পৌঁছে গেলে লঞ্চে করে ঢাকা যাবে এ আনন্দে শত শত যাত্রী নারী পুরুষ ঢাকা যাওয়ার উদ্দেশ্য মজুচৌধরীর ঘাটে এসে জড়ো হইতে থাকে প্রিন্স অব রাসেল-৩ নামে বিলাসবহুল লঞ্চটি অপেক্ষায়। কিন্ত দেড় মাস পার হয়ে গেলোও এলঞ্চ সার্ভিসটির দেখা পেলোনা লক্ষ্মীপুর বাসী।

লক্ষ্মীপুর শাকচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান টিটু, লঞ্চ ঘাটের জাবেদ,কামাল, দুলাল মেম্বার, চররমনী মোহন ইউনিয়নের চেয়ারম্যান আবু ইউসুফ সৈয়ালসহ সচেতন মহলের দাবি পূর্ণরায় ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ সার্ভিসটি চালু করা করা হলে অত্র অঞ্চলে এলাকায় মানুষদের জীবনযাত্রা মান উন্নয়ন হবে।

জেলা প্রশাসক, সাংসদ সদস্য, নৌপরিবহন মন্ত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি করেন পূর্ণরায় লঞ্চ সার্ভিসটি চালু করার এমনটায়ে প্রত্যাশা করেন স্থানীয় এলাকাবাসী।

 

শেয়ার