Top
সর্বশেষ

বাংলাদেশের ইতিহাসের সঙ্গে ছাত্রলীগ অঙ্গাঅঙ্গিভাবে জড়িত

০৪ জানুয়ারি, ২০২২ ৫:১২ অপরাহ্ণ
বাংলাদেশের ইতিহাসের সঙ্গে ছাত্রলীগ অঙ্গাঅঙ্গিভাবে জড়িত
চাঁদপুর প্রতিনিধি :

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে চাঁদপুরে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এই উপলক্ষে ৪ জানুয়ারি মঙ্গলবার বেলা ১১টায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও সমাবেশের আয়োজন করা হয়। চাঁদপুর শহরের হাসান আলী স্কুল মাঠে এই আয়োজনের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি বক্তব্যে বলেন, বাংলাদেশের ইতিহাসের সঙ্গে ছাত্রলীগ অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। ছাত্রলীগ আমাদের আবেগ এবং ভালবাসার নাম। আমি ছাত্রলীগের সাবেক একজন কর্মী হিসেবে এবং বাংলাদেশ ছাত্রলীগের প্রথম কাউন্সিল নির্বাচনে নির্বাচিত সাধারণ সম্পাদকের কন্যা হিসেবে ছাত্রলীগকে নিয়ে গর্বিত। আমাদের ভাষা ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাস এবং গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামের সঙ্গে ছাত্রলীগ ওতপ্রোতভাবে জড়িত।

মন্ত্রী বলেন, করোনা পরিস্ততি খুব এখনো স্বাভাবিক হয়নি। খেয়াল রাখতে হবে, অতি মহামারী ও করোনার এ সময়টাতে নিজের পরিবারসহ দেশের সকলকে করোনা মুক্ত রাখতে ছাত্রলীগের দায়িত্ব এবং কর্তব্য রয়েছে। আমরা সকলেই যেন মাক্স ব্যবহার করি এবং অন্যকেও স্বাস্থ্যবিধি মানতে উৎসাহিত করি। আমাদের অসাবধানতায় করনো ব্যাপক হারে বেড়ে যেতে পারে।

এছাড়াও শিক্ষামন্ত্রী ছাত্রলীগ নেতাকর্মীদের দেশ ও জনকল্যাণে নিবেদিত হয়ে কাজ করার আহ্বান জানান। আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতাবিরোধী কোন অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেদিকে সকলেই খেয়াল রাখতে হবে।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, তাফাজ্জল হেসেন এসডু পাটোয়ারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান প্রমুখ।

চাঁদপুর জেলা ছাত্রলীগ সভাপতি জহির উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের পরিচালনায় এসময় জেলা ছাত্রলী, পৌর এবং সদর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। পরে বেলুন ও পায়রা উড়িয়ে এবং কেক কেটে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শেয়ার