Top
সর্বশেষ

গৃহবধু হত্যায় ৫ আসামির যাবজ্জীবন কারাদণ্ড

০৪ জানুয়ারি, ২০২২ ৭:০১ অপরাহ্ণ
গৃহবধু হত্যায় ৫ আসামির যাবজ্জীবন কারাদণ্ড
সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর :

গভীর রাতে গৃহবধু মরিয়ম বেগমের ঘরে ঢুকে তাকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় ৫ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে রায় প্রদান করেছে আদালত। মঙ্গলবার বিকেলে রংপুরের স্পেশাল জজ রেজাউল করিম এ রায় প্রদান করেন।

রায় ঘোষনার সময় আদালতের কাঠগড়ায় ৫ আসামির মধ্যে ৪ উপস্থিত ছিলো। এই মামলার অপর এক আসামি দীর্ঘদিন ধরে পলাতক থাকায় আদালত আসামী জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে গ্রেফতারী ও ক্রোকি পরোয়ানার আদেশ দেন।

মামলা দায়েরের ৮ বছর পর আসামীদের বিচার হওয়ায় নিহত গৃহবধুর পরিবারের সদস্যরা শুকরিয়া আদায় করেছে। ঘটনাটি ঘটেয়ে রংপুরের সদর উপজেলার কেরানীহাট এলাকায়।

সরকার পক্ষের আইনজিবী এপিপি এ্যাডভোকেট জয়নাল আবেদীন ওরেঞ্জ জানান, ২০১৩ সালের ১৮ এপ্রিল রংপুর মহানগরীর কেরানীরহাট জগদিশপুর এলাকায় পুর্ব শত্রুতার জের ধরে গভীর রাতে ঘরের বেড়া কেটে ভিতরে প্রবেশ করে শের শাহ মিয়ার স্ত্রী মরিয়ম বেগমকে কুপিয়ে হত্যা করে খুনিরা। এ ঘটনায় নিহত গৃহবধু মরিয়ম বেগমের স্বজন সিরাজুল ইসলাম বাদী হয়ে কোতয়ালী থানায় ৫ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করে।

পুলিশ মরিয়ম বেগমকে হত্যার মুল কিলার হামিদুল ইসলামকে গ্রেফতার করলে সে আদালতে ম্যাজিষ্ট্রেটের কাছে স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করে। পরে পুলিশ আরো চার আসামিকে গ্রেফতার করে। এরা হলেন আতিয়ার রহমান, জাহিদুল ইসলাম, নুরল আমিন ও জাহাঙ্গীর আলম। পুলিশ তদন্ত শেষে ৫ আসামির বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করে।

দীর্ঘ ৮ বছর ধরে মামলাটি চলার পর ১৪ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে বিচারক ৫ আসামীর বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতিত ভাবে প্রমানিত হওয়ায়ে তাদেরকে দোষি সাব্যস্ত করে প্রত্যেককে যাবজ্জীবন করাদেণ্ডের আদেশ দেন।

রায়ে অসন্তোষ প্রকাশ করে মামলার বাদী সিরাজুল ইসলাম বলেন, আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হবার পরেও তাদের মৃত্যুদন্ড প্রদান না করে যাবজ্জীবন কারাদন্ড দেয়া হয়েছে। এ রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপীর করবেন বলে জানান।

আসামী পক্ষের আইনজিবী আব্দুর রশীদ চৌধুরী জানান, তারা ন্যায় বিচার পাননি এ রায়ে তারা সংক্ষুব্ধ উচ্চ আদালতে আপীর করবেন। রায় ঘোষনার পর আসামিদের কড়া পুলিশী পাহারায় কারাগারে পাঠানো হয়।

শেয়ার