Top

রাজধানীতে কাভার্ডভ্যান থেকে ৪৮ কেজি গাঁজা ইদ্ধার, আটক ২

০৪ জানুয়ারি, ২০২১ ২:৩৬ অপরাহ্ণ
রাজধানীতে কাভার্ডভ্যান থেকে ৪৮ কেজি গাঁজা ইদ্ধার, আটক ২

রাজধানীর কদমতলী এলাকায় কাভার্ডভ্যান থেকে ৪৮ কেজি গাঁজা উদ্ধার করেছে পুলিশ। এসময় গাঁজা পরিবহনের অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও গোয়েন্দা বিভাগ।

সোমবার বেলা ১০ টার দিকে ডিএমপি গোয়েন্দা অফিস চত্বরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান অতিরিক্ত পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার।

গ্রেপ্তারকৃতরা হলেন রুবেল সরকার (৩৫) ও চালক সুমন মিয়া (২৪)।

গতকাল রোববার বেলা সাড়ে ১১টার দিকে মাতুয়াইল এলাকার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কাভার্ড ভ্যান তল্লাশি করে গাড়ির ভেতরের একটি গোপন কামরা থেকে গাঁজা উদ্ধারসহ তাদের গ্রেপ্তার করে অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ দল।

প্রেস ব্রিফিংয়ে হাফিজ আক্তার বলেন, জব্দ করা কাভার্ড ভ্যানের ভেতরে অভিনব কৌশলে একটি গোপন কামরা তৈরি করা হয়। গাড়ির ড্যাশবোর্ড থেকে বিশেষ একটি ইলেকট্রিক সুইচের মাধ্যমে ওই কামরার অটোমেটিক হাইড্রোলিক দরজা খোলা ও জোড়া লাগানো যায়। মাদক পরিবহনের জন্য গাড়ির ভেতরের ওই গোপন কামরাটি ব্যবহার করা হয়।

তিনি বলেন, যেসব মাদক ব্যবসায়ী মাদক পাচারের জন্য বিভিন্ন ধরনের অভিনব কৌশল অবলম্বন করছেন, আমরা তাদের পর্যবেক্ষণে রেখেছি। তাদের সম্পর্কে বিভিন্ন তথ্য সংগ্রহ করা হচ্ছে। কোনো তথ্য পেলে আমরা তাদের আইনের আওতায় নিয়ে আসব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তারকৃতরা ব্রাহ্মণবাড়িয়া জেলার ভারতীয় সীমান্তবর্তী এলাকা থেকে মাদক কারবারিদের কাছ থেকে ওই ৪৮ কেজি গাঁজা সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসছিল। এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে কদমতলী থানায় মামলা হয়েছে।

বাণিজ্য প্রতিদিন/এম জি

শেয়ার