Top

বরিশালে অতিরিক্ত মূল্যে তেল বিক্রি, ৯০ হাজার টাকা জরিমানা

১১ মে, ২০২২ ৮:৫৪ অপরাহ্ণ
বরিশালে অতিরিক্ত মূল্যে তেল বিক্রি, ৯০ হাজার টাকা জরিমানা
বরিশাল প্রতিনিধি :

নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে খোলা সয়াবিন তেল বিক্রয় করায় বরিশালে ৩ টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (১১ মে) বরিশাল নগরীর বাজার রোড, হাটখোলা এবং পিঁয়াজ পট্টি এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনাকারী জাতীয় ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শাহ্ শোয়াইব মিয়া বলেন, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে এবং মূল্য তালিকা অপেক্ষা অতিরিক্ত মূল্যে খোলা সয়াবিন তেল বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মেসার্স পুলিন বিহারী ঘোষ স্টোরকে ৪০ হাজার টাকা, মেসার্স মোল্লা এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা এবং মেসার্স নিউ রায় এন্ড ব্রাদার্সকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, অভিযান চলাকালে হাটখোলা এলাকায় পূর্বের দামে ক্রয়কৃত ৩ ড্রাম তেল প্রতি লিটার পূর্ব মূল্য ১৩৬ টাকা দামে সাধারণ জনগণের মাঝে বিক্রয়ের ব্যবস্থা করা হয়।

অভিযানে আরো উপস্থিত ছিলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম, সহকারী পরিচালক সাফিয়া সুলতানাসহ এপিবিএন-১০ এর একটি দল এবং ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা।

অভিযানে অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের সামাজিক দুরুত্ব মেনে চলা এবং মাস্ক পরিধান করার জন্য অনুরোধ করা হয়। উপস্থিত নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

জনস্বার্থে বাজার তদারকিমূলক এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান শাহ্ শোয়াইব মিয়া।

শেয়ার