Top

যশোরে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

০৩ মার্চ, ২০২১ ১০:৪৮ পূর্বাহ্ণ
যশোরে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
যশোর প্রতিনিধি :

যশোর সদর উপজেলার শেখহাটি তরফ নোয়াপাড়ায় রিক্তা রানী (২৯) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২ মার্চ) সকালে নিহতের স্বামীর বাড়ি থেকে মৃতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

নিহত রিক্তারানী শীল শেখহাটির তরফ নোয়াপাড়া এলাকার গৌতম কুমার শীলের স্ত্রী। তবে মৃতের শ্বশুর বাড়ির লোকজন গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে দাবি করলেও মৃতের ভাই সজিব শীল দাবি করেছেন যৌতুকের টাকা না পেয়ে স্বামী ও তার শ্বশুর বাড়ির লোকজন তার বোনকে পরিকল্পিতভাবে হত্যা করে লাশ ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার চালাচ্ছে। পুলিশ জানায় পারিবারিক কলহের জেরে রিক্তারানী শীল সোমবার গভীর রাতে নিজ শোবার ঘরের আড়ার সাথে পরনের শাড়ি পেচিয়ে আত্মহত্যা করে।

খবর পেয়ে কোতয়ালী থানা পুলিশ মঙ্গলবার সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। মৃতের ভাই সজিব শীলের দাবি ১৫ বছর আগে তার বোন রিক্তারানী শীলের সাথে গৌতম কুমার শীলের বিয়ে হয়।বিয়ের পর থেকেই স্বামী গৌতম কুমার শীলে কোন কাজ কর্ম করতোনা। এ নিয়ে সংসারে প্রায় অশান্তি লেগেই থাকতো।

এছাড়া প্রায় সময় যৌতুকের টাকার জন্য তার বোনকে শারীরিক ও মানসিক নির্যাতন করতো। বিয়ের পর থেকেই তারা ঘরের বিভিন্ন আসবাপত্র সহ নগদ এক লাখ টাকার উপরে তার বোনের স্বামীকে যৌতুক হিসেবে দিয়েছেন।

কয়েক দিন আগেও সজিবের কাছ থেকে নগদ টাকা যৌতুক হিসেবে এনে দেবার জন্য রিক্তার উপর চাপ সৃষ্টি করে এবং এক পর্যায়ে তাকে মারে গৌতম। পুনরায় সোমবার বিকালে টাকা এনে দেবার জন্য রিক্তাকে মারপিট করা হয় । পরে ঐ দিন গভীর রাতে রিক্তাকে মারপিটের পর হত্যা করে লাশের গলায় পরনের শাড়ি পেচিয়ে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে আত্মহত্যা বলে প্রচার চালাই। বিষয়টি জানাজানি হয়ে গেলে গৌতমসহ তার পরিবারের লোকজন পালিয়ে যায়।

এদিকে নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডের মেম্বার মিলন হোসেন জানান ঘটনা শুনে মৃতের বাড়িতে গিয়ে দেখতে পান পরনের শাড়ি গলায় পেচানো অবস্থায় ঘরের আড়ার সাথে নিহতে দেহ ঝুলে আছে। আর পা হাটু ভাঁজ অবস্থায় নিচে মাটিতে লেগে রয়েছে। এ বিষয়ে যশোর কোতয়ালী থানার ওসি মোঃ তাজুল ইসলাম বলেন, এটি হত্যা না আত্মহত্যা তা এখন বলা সম্ভব হচ্ছে না। ময়না তদন্তের রির্পোট হাতে পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। তবে পুলিশ বিষয়টি গভীরভাবে ক্ষতিয়ে দেখছে। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা হয়েছে। নিহত রিক্তারানী শীলের অর্ক(১২) ও অর্চি(৩) নামে দুটি সন্তান রয়েছে।

শেয়ার